চট্টগ্রামে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে ডাকাতি : গ্রেফতার ১১

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে ডাকাতির ঘটনায় মহানগর গোয়েন্দা পুলিশ ১১ পেশাদার ডাকাতকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে লুণ্ঠিত টাকা, মোবাইলসেট ও ঘটনায় ব্যবহৃত ডিবি জ্যাকেট, ওয়্যারলেস সেট, খেলনা পিস্তল, হ্যান্ড কাফ, দু’টি মোটরসাইকেল ও একটি সিএনজি ট্যাক্সি উদ্ধার করা হয়েছে।
সিএমপি সূত্রে জানিয়েছে, গত ২৮ ডিসেম্বর বিকেল ৪টায় নগরীর লাভলেইন সড়কে ৩ নম্বর রুটের মিনিবাসের যাত্রী চট্টগ্রাম সিটি কলেজের সম্মান শ্রেণীতে অধ্যয়নরত ইমতিয়াজ উদ্দিন ইমনকে (২২) ডিবি পুলিশ পরিচয়ে জোরপূর্বক একটি সিএনজিতে তুলে নেয়া হয়। পরে তার কাছে ইয়াবা ট্যাবলেট আছে অভিযোগ তুলে তার কলেজ ব্যাগ ছিনিয়ে নেয় ডিবি পরিচয়ধারীরা। ওই ব্যাগে তার দুবাই প্রবাসী মামার পাঠানো এক লাখ ৬৭ হাজার টাকা, কলেজের বইখাতা ছিল ও মানিব্যাগে থাকা এক হাজার ৩০০ টাকাসহ ব্যবহৃত দুইটি মোবাইল সেটও ছিনিয়ে নেয়। তাকে লাভলেইন থেকে সিএনজি ট্যাক্সিতে সিআরবি পলোগ্রাউন্ড রাস্তায় নিয়ে যায় ও ব্যাগভর্তি টাকাসহ সিএনজিতে থাকা একজন ডাকাত সেখানে আগে থেকে অপেমাণ দু’টি মোটরসাইকেলের একটিতে উঠে যায়। সিএনজি ট্যাক্সিতে থাকা অপর দুই ডাকাত তাকে কদমতলী হয়ে দেওয়ানহাট হতে স্টেশনগামী ফাইওভারে উঠাইয়া মাঝামাঝি নির্জন স্থানে মারধর করে ফেলে দেয়। ইমতিয়াজ উদ্দিন সিএনজির পেছনে পেছনে দৌঁড়ে সিএনজির নম্বর দেখে নেয়।
গত মঙ্গলবার ইমতিয়াজ উদ্দিন ডিবি অফিসে গিয়ে মৌখিকভাবে বিষয়টি অবহিত করে। গোয়েন্দা বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপ বিষয়টি গুরুত্বসহকারে নিয়ে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণে উত্তর বিভাগের কর্মরত অফিসার ও ফোর্সদের নির্দেশনা প্রদান করেন এবং একই সাথে বিষয়টি কোতোয়ালি থানায় অভিযোগ দাখিলের জন্য ইমতিয়াজকে সেখানে পাঠিয়ে দেন।
সূত্র জানায়, চাঞ্চল্যকর ঘটনা উদঘাটনে নগর গোয়েন্দা পুলিশের একটি বিশেষ দল গত মঙ্গলবার বেলা ২টা থেকে গতকাল বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত টানা অভিযান চালিয়ে মহানগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে অপহরণ করে ডাকাতির এ ঘটনায় জড়িত ডাকাত দলের ১১ সদস্যকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেনÑ হারাধন দাশ ধনি (৩৭), মামুন উদ্দিন (৩৫), কাইছার হামিদ রাজু (৩১), জাহেদুল আজম (৩৫), শাহেদ রানা সাহেদ (৩১), শওকত আলী মানিক (৩২), সেলিম মাহমুদ (৪৪), রেজাউল করিম (৫১), মো: রুবেল (৩০), জাসেদুল করিম বাবুল (৩৫) ও মাসুদ (২৮)।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.