রোমান সানার জাতীয় রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক

মাত্র এক মাস আগেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপে নজর কেড়েছেন রোমান সানা। র‌্যাঙ্কিং রাউন্ডে তিনি ব্যক্তিগত সেরা স্কোর গড়েন। রিকার্ভের র‌্যাঙ্কিং রাউন্ডে ৬৬৬ স্কোর গড়ে রোমান ব্যক্তিগত নতুন রেকর্ড গড়েন। ৭৯ প্রতিযোগীর মধ্যে হয়েছেন ১১তম। তারও আগে ঢাকায় ইসলামিক সলিডারিটি চ্যাম্পিয়নশিপে তার স্কোর ছিল ৬৬৩। এটাতো ছিল রোমানের আন্তর্জাতিক রেকর্ড। এবার জাতীয় আরচারিতেও করলেন নতুন রেকর্ড।
রিকার্ভ ডিভিশনের পুরুষ এককে বাংলাদেশ আনসারের মো: রুমান সানা সুজন ২০১৬ সালের ৬৫২ স্কোরের নিজ রেকর্ড ভেঙে গতকাল ৬৫৪ স্কোর করে নতুন জাতীয় রেকর্ড গড়েন।
টঙ্গিস্থ আরচারি প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে ৯ম জাতীয় আরচ্যারি চ্যাম্পিয়নশিপে বিভিন্ন জেলা ক্রীড়া সংস্থা, সার্ভিসেস সংস্থা, প্রতিষ্ঠান ও কাব থেকে ৩২টি দলের ১৪২ জন পুরুষ ও মহিলা আরচার অংশ নেন। গতকাল রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে পুরুষ ও মহিলা এককে কোয়ালিফিকেশন শেষ করে ইলিমিনিশনের প্রি-কোয়ার্টার পর্যন্ত খেলা হয়।
রিকার্ভ ডিভিশনে পুরুষ এককে ইলিমিনেশন রাউন্ডে ১/৮ পর্যন্ত প্রতিযোগিতা হয়। আজ পুরুষ এককে কোয়ার্টার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। কোয়ার্টার ফাইনালে রুমান সানা (৬৫৪) প্রদিপ্ত চাকমার (৬১৭) সঙ্গে, হাকিম আহমেদ রুবেল (৬৩৯) ইব্রাহিম রেজোয়ানের (৬৩৫) সঙ্গে, শেখ সজিব (৬৪৮) সানোয়ার হোসেনের (৬২৪) সঙ্গে এবং তামিমুল ইসলাম (৬৫০) আব্দুল্লাহ আল মামুনের (৬২১) সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে। কম্পাউন্ড ডিভিশনে মহিলা এককে আজ কোয়ার্টার ফাইনালে লড়বে ৬৭১ পয়েন্টে শীর্ষে থাকা রোকসানা আক্তার বনাম ৫৯৫ স্কোর করে অষ্টম স্থানে থাকা মাহমুদা আক্তার, সুমা বিশ্বাস (৬১০ স্কোরে চতুর্থ) বনাম বিপাশা আক্তার (৬০৯ স্কোরে পঞ্চম), বন্যা আক্তার (৬৫৭ স্কোরে তৃতীয়) বনাম কানিজ ফাতেমা (৬০২ পয়েন্টে ষষ্ঠ) এবং সুস্মিতা বনিক (৬৬৮ পয়েন্টে দ্বিতীয়) বনাম শিউলী আক্তার (৫৯৯ স্কোরে সপ্তম)।
দুই দিনব্যাপী এই প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি ছিলেন সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) শোয়েব মো: আসাদুজ্জামান।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.