দলবদল করেনি পাঁচ কাব

ক্রীড়া প্রতিবেদক

২৪ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত হয়েছে তৃতীয় বিভাগ ফুটবল লিগের দলবদল। এতে ২০ কাবের মধ্যে দলবদলে অংশই নেয়নি পাঁচ কাব। এই কাবগুলো হলো সিটি ইউনাইটেড, উত্তরা ফ্রেন্ডন্স কাব, গভ. প্রিন্টিং প্রেস, কল্লোল সংঘ ও আনসার ভিডিপি। এ ছাড়া কয়েক কাব নামমাত্র কয়েক ফুটবলারকে দলবদল করিয়েছে। মহানগরী ফুটবল লিগ কমিটি সূত্র মতে, এই কাবগুলো সম্পূর্ণ নতুন খেলোয়াড় রেজিস্ট্রেশন করিয়ে লিগে অংশ নেবে। প্রত্যেক দলের জন্য সুযোগ আছে তাদের প্রথম খেলার ২৪ ঘণ্টা আগ পর্যন্ত নতুন খেলোয়াড় রেজিস্ট্রিশন করানোর। তাই দলবদলে আগ্রহ কম ছিল তাদের। সূত্রটি জানিয়েছে, এ কারণে এবার দলবদল কার ফুটবলারের চেয়ে নতুন রেজিস্ট্রেশন করা ফুটবলারের সংখ্যা বেশি। ১০১ জন খেলোয়াড় নতুন দলে যোগ দিলেও গতকাল পর্যন্ত নতুন রেজিস্ট্রেশন হওয়া ফুটবলারের সংখ্যা ২৭৫। চলতি মাসের শেষ দিকে মাঠে গড়াবে এবারের তৃতীয় বিভাগ লিগ। তারিখ চূড়ান্ত হবে ৭ জানুয়ারি লিগ কমিটির সভায়।
২০১৫ সালের পর এবার ফের এই লিগ হচ্ছে। লিগের দুই নতুন দল সাইফ স্পোর্টিং যুব দল ও জাবিদ আহসান সোহেল ক্রীড়াচক্র। প্রান্তিক ক্রীড়া চক্র কিনে নেয় সাইফ স্পোর্টিং।
মালিকানা বদলের পর গাজীপুর সিটি ফুটবল অ্যাকাডেমি এখন জাবিদ আহসান সোহেল কেসি। জাবিদ যুব ও ক্রীড়াবিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান জাহিদ আহসান রাসেলের ভাই। লিগের ২০ দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। ১০ দলের প্রতি গ্রুপ থেকে সেরা পাঁচটি করে দল উঠবে সুপার লিগে। দুই গ্রুপের তলানির দুই দল নেমে যাবে পাইওনিয়ার লিগে। ১০ দলের সুপার লিগ শেষে পয়েন্ট তালিকার প্রথম পাঁচ দল উঠবে দ্বিতীয় বিভাগে। উদ্দেশ্য দ্বিতীয় বিভাগের দলের সংখ্যা ২০টি করা। ২০১৭ সালে ১২ দল নিয়ে হয়েছিল দ্বিতীয় বিভাগ লিগ।
এবার ভালো দল গড়েছে কদমতলা সংসদ, ঢাকা জুনিয়র, দ্য মুসলিম ইনস্টিটিউট, যাত্রাবাড়ী ঝটিকা সংসদ, আরাফ স্পোর্টিং ও সাইফ স্পোর্টিং জুনিয়র। সাইফ তাদের অ্যাকাডেমি দলকে খেলাবে। যাদের অনুশীলন চলছে অনেক দিন ধরে।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.