বরিশাল থেকে সরসারি ১০ রুটে বাস চলাচল বন্ধ

বরিশাল ব্যুরো

বরিশাল রুপাতলী ও ঝালকাঠি বাস মালিক সমিতির মধ্যে রুট হিস্যা দ্বন্দ্বে ফের বাস চলাচল বন্ধ হয়ে গেছে।
বুধবার সকাল থেকেই বরিশাল হইতে সরাসরি ঝালকাঠি, পিরোজপুর, বরগুনার, পাথরঘাটা, মঠবাড়ীয়া, ভান্ডারিয়া, রাজাপুর, নলছিটি, মোল্লারহাট ও খুলনা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।
তবে ঝালকাঠী থেকে ওই সকল রুটে বাস চলাচল করছে।

মঙ্গলবার বিকেলে বিভাগীয় কমিশনারের আহ্বানে ডাকা সৃষ্ট দ্বন্দ্বের সমজোতা বৈঠকে রূপাতলী বাস মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত না হওয়ায় এ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ঝালকাঠী বাস মালিক সমিতির সভাপতি সরদার শাহ আলম।

তিনি বলেন, গত ডিসেম্বর মাসে ১৮ থেকে ২০ তারিখ পর্যন্ত একই দাবীতে ঝালকাঠী বাস মালিক সমিতি ধর্মঘটে যায়। এক পর্যায় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠকের মাধ্যমে ওই ধর্মঘট সাময়িক ভাবে স্থগীত করা হয়। কিন্তু ওই বৈঠকে কথা হয়েছিলো, বিষয়টি সুষ্ঠ সমাধানের জন্য ২ জানুয়ারি অপর একটি বৈঠক হবে। মঙ্গলবার ২ জানুয়ারী বৈঠকের সকল প্রস্তুতিও সম্পূন্ন হয়। কিন্তু সাকির্ট হাউজের ওই সভায় রূপাতলী বাস মালিক ও শ্রমিক সংগঠনের কেউই উপস্থিত হয়নি। এ কারনে আমরা আবারও আন্দোলনে নেমেছি।

সূত্র মতে, ঝালকাঠি থেকে বরিশাল পর্যন্ত মাত্র দুই কিলোমিটার রাস্তা ব্যবহার করে বাসগুলো। যার কারণে বরিশাল থেকে ঝালকাঠির উপর দিয়ে ৪৬টি বাসের ট্রিপ চলে।

অন্যদিকে বরিশাল থেকে পটুয়াখালীর কুয়াকাটা সড়ক পথে ঝালকাঠির ওপর দিয়ে ৮ কিলোমিটার রাস্তা ব্যবহার করছে বরিশাল বাস মালিক সমিতি। অথচ এই রুটে ঝালকাঠি মালিক সমিতির কোন বাস নেই। এই হিস্যার কারণে ঝালকাঠি মালিক সমিতি আন্দোলনের ডাক দিয়েছেন।

বরিশাল রুপাতলি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন জানান, আমরা ইতোমধ্যে বিষয়টি নিয়ে বরিশাল-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসনাত আবদুল্লার হস্তক্ষেপ কামনা করেছি।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.