ঢাকা, মঙ্গলবার,১৬ জানুয়ারি ২০১৮

ফুটবল

নেইমারের যাওয়ার সময়টা বার্সেলোনার জন্য কঠিন ছিল : ভালভার্দে

নয়া দিগন্ত অনলাইন

০৩ জানুয়ারি ২০১৮,বুধবার, ১৩:১৮


প্রিন্ট

বিশ্ব রেকর্ড চুক্তিতে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট-জার্মেইতে নেইমারের চলে যাওয়াটা কাতালান জায়ান্টদের ওপর প্রভাব ফেলেছে বলে স্বীকার করেছেন কোচ আর্নেস্টো ভালভার্দে।

শীতকালীন দলবদলের শেষ পর্যায়ে আগস্টে ২২২ মিলিয়ন ইউরোর রেকর্ড চুক্তিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। যা নিয়ে পুরো বিশ্বে দারুণ তোলপাড় হয়েছিল। ২০১৬-১৭ মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লীগের শিরোপা যায় রিয়াল মাদ্রিদের ঘরে। সে কারণেই চির প্রতিদ্বন্দ্বীদের কাছে বড় দুটো শিরোপা চলে যাওয়াই এমনিতেই হতাশ বার্সা সমর্থকরা নেইমারের দলত্যাগ কোনভাবেই মেনে নিতে পারেনি। ভালভার্দে নিজেও স্বীকার করেছেন ঐ সময়টা বার্সেলোনার জন্য অত্যন্ত কঠিন সময় ছিল।

বার্সেলোনার অফিসিয়াল ওয়েবসাইটে ভালভার্দে বলেছেন, ‘নেইমারের দলত্যাগ ক্লাবের জন্য অত্যন্ত কঠিন সময় ছিল। এই বিষয়টি আমরা মোটেই অস্বীকার করতে পারবো না।’

নেইমারের বিপরীতে প্রাপ্ত অর্থ বার্সা কাজে লাগিয়ে ফ্রেঞ্চ ফরোয়ার্ড ওসমানে ডেম্বেলেকে বরুসিয়া ডর্টমুন্ড থেকে দলে ভিড়িয়েছে।

জানুয়ারি ট্রান্সফার উইন্ডোকে কাজে লাগিয়ে লিভারপুল থেকে কুতিনহোকে দলে নিতে মুখিয়ে আছে। যদিও থাইয়ের ইনজুরির কারণে ডেম্বেলে এখনো ক্যাম্প ন্যুতে নিজেকে মেলে ধরতে পারেনি। গত ১৬ সেপ্টেম্বর তিনি সর্বশেষ মাঠে নেমেছিলেন। তবে খুব শিগগিরই ২০ বছর বয়সী এই তারকার মাঠে ফেরার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন ভালভার্দে।

এ সম্পর্কে কাতালান বস বলেন, সব বার্সা খেলোয়াড়ই ভিন্ন। ডেম্বেলেও একজন ভিন্ন খেলোয়াড়। ভিন্ন ভিন্ন পজিশনে খেলার সামর্থ্য তার রয়েছে। সে খুবই দ্রুতগতির খেলোয়াড়। আমাদের দলটি অনেক বড়, বদলি খেলোয়াড়দের ওপরও আমাদের পূর্ণ আস্থা রয়েছে। তবে সুসংবাদ হলো ডেম্বেলে ফিরে আসছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫