চলচ্চিত্রে শার্লিন

অভি মঈনুদ্দীন 

বেশ কিছু দিন হলো নাটক ও টেলিফিল্মে তার উপস্থিতি নেই। খোঁজ নিয়ে জানা গেল, প্রথমবারের মতো একটি চলচ্চিত্রে অভিনয় করছেন তিনি। তাই আপাতত ছোট পর্দার কাজে কিছু দিনের জন্য বিরতি নিয়েছেন। তিনি শার্লিন ফারজানা। এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী। 

বুধবার তার জন্মদিন। না, কোনো পরিকল্পনা নেই জন্মদিন নিয়ে। কারণ মাকে ছাড়া এবার তার প্রথম জন্মদিন বাবাকে সঙ্গে নিয়েই কাটাতে হবে। শার্লিনের মন খারাপ তাই। সব সময়ই তার জন্মদিন মা ফরিদা খান বিশেষভাবে উদযাপন করতেন। কিন্তু গেল বছরই শার্লিন তার জীবনের শ্রেষ্ঠ মানুষ জীবনের সবচেয়ে বড় অবলম্বন মাকে হারিয়েছেন। তাই মাকে ছাড়া এবারের জন্মদিন কেমন কাটবে জানেন না তিনি।

শার্লিন বলেন, ‘মা নেই এখনো ভাবতে পারি না। আমার প্রতিটি নিঃশ্বাসে এখনো মাকে খুঁজে পাই। মাকে ছাড়া জন্মদিন কেমন কাটবে আমি নিজেও জানি না। শুধু সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমার মাকে বেহেশত নসিব করেন।’ 

এ দিকে প্রথমবারের মতো চলচ্চিত্রে অভিনয় করছেন শার্লিন ফারজানা। মাসুদ হাসান উজ্জলের নির্দেশনায় ‘ঊনপঞ্চাশ বাতাস’ চলচ্চিত্রে অভিনয় করছেন তিনি। এই চলচ্চিত্রে নিরা চরিত্রে অভিনয় করছেন তিনি। এর আগে একই পরিচালকের ‘দাস কেবিন’ নাটকে সর্বশেষ অভিনয় করেন শার্লিন। চলচ্চিত্রটিতে অভিনয় প্রসঙ্গে শার্লিন ফারজানা বলেন, ‘চলচ্চিত্রটিতে অভিনয় আমি দারুণ উপভোগ করছি। এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য ছোটপর্দার কাজে বেশ কিছু দিন বিরতিও নিয়েছি। অনেক যত্ন নিয়ে উজ্জল ভাই চলচ্চিত্রটি নির্মাণ করছেন। আমি খুব আশাবাদী আমার প্রথম চলচ্চিত্র নিয়ে।’

সাম্প্রতিক সময়ে পরমব্রতর নির্দেশনায় ফেলুদা সিরিজে অভিনয় করেও বেশ আলোচনায় এসেছেন শার্লিন ফারজানা। তবে গত দুই ঈদে নাঈমের ‘চক্র’, জনির ‘টুকরো প্রেমের বাঁধন’ ও ‘ওয়াদা’, আরিফের ‘মেঘনীল’, দিদারের ‘যে তুমি হরণ করো’, শামসের ‘বুলির বেলকনি’, শাহেদের ‘বাইশে শ্রাবণ’, সঞ্জয়ের ‘শূন্যতা’ এবং রবিউলের ‘আই অ্যাম জয়নাল’সহ বেশ কিছু নাটকে অভিনয় করে দারুণ প্রশংসিত হন শার্লিন ফারজানা।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.