ওয়াশিংটনের ইরান-বিরোধী নতুন ষড়যন্ত্র প্রকাশ
ওয়াশিংটনের ইরান-বিরোধী নতুন ষড়যন্ত্র প্রকাশ

ওয়াশিংটনের ইরান-বিরোধী নতুন ষড়যন্ত্র প্রকাশ

পার্সটুডে

ইরানের সামরিক বাহিনীর ডেপুটি চিফ অব স্টাফ ব্রিগেডিয়ার জেনারেল মাসুদ জাযায়েরি বলেছেন, ইরানের কিছু দাঙ্গাকারীকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে সমর্থন দিয়েছেন তার মাঝ দিয়ে ওয়াশিংটনের ইরান-বিরোধী নতুন ষড়যন্ত্র প্রকাশ হয়ে পড়েছে। মার্কিন প্রশাসন ইরানের জনগণকে সরকারের বিরুদ্ধে ক্ষেপিয়ে তোলার নতুন ষড়যন্ত্রমূলক প্রকল্প খুলেছে।

তিনি বলেন, শত্রুদের এই প্রচেষ্টা সফলতার মুখ দেখবে না বরং ইসলামি বিপ্লবের শত্রুদের জন্য অপমান ও পরাজয় বয়ে আনবে। তিনি আরো বলেন, ২০১৭ সালে হোয়াইট হাউজের নীতির কারণে আমেরিকায় যখন বহু বিক্ষোভ-প্রতিবাদ হয়েছে তখন ইরানের ইসলামি বিপ্লবের বিরুদ্ধে নতুন চক্রান্ত শুরু করেছে। আশা করা যায়- ২০১৮ সালে মার্কিন প্রশাসনের বিরুদ্ধে জনপ্রিয় আন্দোলন জোরদার হবে এবং আমেরিকায় স্বাধীনতাকামী পদক্ষেপও বাড়বে।

দ্রব্যমূল্য বেড়ে যাওয়া ও দেশের অর্থনৈতিক অবস্থার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে গত বৃহস্পতিবার থেকে ইরানের কয়েকটি শহরে কিছু মানুষ মিছিল-সমাবেশ করেছেন। কিন্তু বিক্ষিপ্ত সহিংসতায় কয়েকজনের মৃত্যুর ঘটনা ঘটেছে। এসব ঘটনার সঙ্গে বাইরের মদদ রয়েছে বলে মনে করছেন ইরানের কর্মকর্তারা।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.