ময়মনসিংহে মুদির দোকানে বিনামূল্যের পাঠ্যবই : আটক ৪

ময়মনসিংহ অফিস

ময়মনসিংহের কালিকাপুরে মুদির দোকান থেকে বিনামূল্যে বিতরণের দেড় হাজার নতুন পাঠ্যবই উদ্ধার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় অবৈধভাবে বিনামূল্যের বই মজুদ করে রাখার অভিযোগে চারজনকে আটক করা হয়। গত রোববার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে এ অভিযান চালায় ডিবি পুলিশ।
আটককৃতরা হলেন, প্রভাতসেনা মডেল স্কুলের পরিচালক আল আমিন, প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম রতন ও সহকারি প্রধান শিক্ষক সাদ্দাম হোসেন। তারা বইগুলো কীভাবে পেয়েছে এবং কী উদ্দেশ্যে মজুদ করা করেছিল তা জানতে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও পুলিশ জানায়।
জেলা ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) পরিমল চন্দ্র দাস জানান, ময়মনসিংহ শহরতলির সদর উপজেলাধীন কালিকাপুরে বিনামূল্যে বিতরণের সরকারি বই অবৈধভাবে মজুদ করে রাখা হয়েছে বলে গোপন সূত্রে খবর পেয়ে ডিবি পুলিশের একটি দল রোববার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে ওই এলাকায় ইসরাফিলের মুদি দোকানে অভিযান চালায়। এসময় ষষ্ঠ থেকে নবম শ্রেণির দেড় হাজার নতুন বই উদ্ধার করা হয়। পরে জিজ্ঞাসাবাদের জন্য দোকানের মালিক ইসরাফিলকে আটক করা হয়।
জেলা ডিবি পুলিশের ওসি আশিকুর রহমান জানান, বইগুলো কালিকাপুর এলাকার প্রভাতসেনা মডেল স্কুলের জন্য অন্য একটি স্কুল থেকে সংগ্রহ করা হয়েছিল।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.