ঢাকা, শুক্রবার,১৯ জানুয়ারি ২০১৮

সংগঠন

সাতক্ষীরার সড়ক সংস্কারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

৩০ ডিসেম্বর ২০১৭,শনিবার, ১৮:২০


প্রিন্ট

সাতক্ষীরার সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে সাতক্ষীরা জার্নালিস্ট ক্লাব, ঢাকা।

আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দুপুর ১২টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শেখ নজরুল ইসলাম। সাধারণ সম্পাদক কামরুজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা এবং সাবেক তথ্য প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত্।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জার্নালিস্ট ক্লাবের যুগ্ম সম্পাদক মামুনুর রশিদ, অর্থ সম্পাদক গাজী শাহ নেওয়াজ, দপ্তর সম্পাদক রহমান আজিজ, সাতক্ষীররা জেলা জন সমিতির সভাপতি রেজওয়ান খান মুন্না ও সাধারণ সম্পাদক আব্দুল রাজ্জাক, তালা উপজেলা সমিতির সভাপতি অ্যাডভোকেট শহিদুল হক ও সাধারণ সম্পাদক রেজাউল হক রেজা, শ্যামনগর উপজেলা সমিতির সভাপতি এবং সাবেক সাতক্ষীরা জেলা জন সমিতির সভাপিত ডা. আব্দুল জলিল, সাধারণ সম্পাদক সামছুল আলম প্রমুখ।

সৈয়দ দিদার বখত্ বলেন, মধ্যম আয়ের দেশ গড়তে হলে উন্নয়নের সুতিকাগার এবং বিশ্বের অন্যতম ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনকে অবহেলা করে করা সম্ভব নয়। এখান থেকে সরকারের রাজস্ব আয়ের সম্ভবনা প্রবল। সুন্দরবনকে কাজে লাগাতে পারলে মধ্যম আয়ের দ্বায়প্রান্তে পৌঁছানো আরো সহজ হবে। সেজন্য সাতক্ষীরার রাস্তাঘাটতের সংস্কার জরুরি। সরকারকে সেদিকে খেয়াল রাখার জন্য আহবান জানান তিনি।

সভাপতির বক্তব্যে নজরুল ইসলাম বলেন, সাতক্ষীরায় মেডিক্যাল কলেজ, ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার ও যুব প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন এবং শ্যামনগর কলেজ জাতীয়করণসহ বেশ বড় বড় উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছে বর্তমান সরকার। কিন্তু সরকারের সব উন্নয়ন কর্মকাণ্ড ম্লান করে দিচ্ছে জেলার বেহাল সড়ক ও যোগাযোগ ব্যবস্থা। এতে একই সাথে বাধাগ্রস্থ হচ্ছে সাতক্ষীরার সম্ভাবনাময় পর্যটন শিল্প ও ব্যবসা-বাণিজ্য।

বক্তরা আরো বলেন, সাতক্ষীরা মহাসড়ক থেকে শুরু করে জেলা উপজেলার গুরুত্বপূর্ণ সড়কগুলো মরণফাঁদে পরিণত হয়েছে। অল্প বৃষ্টিতে রাস্তার ওপর পানি জমে থাকে। ঠিকাদারি কাজে অনিয়মের কারণে বছরের অধিকাংশ সময় সড়ক-মহাসড়কগুলোর অবস্থা বেহাল থাকে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫