ঢাকা, মঙ্গলবার,২৪ এপ্রিল ২০১৮

বিবিধ

শান্তি এবং বন্ধুত্বের পথে ইরান-পাকিস্তান

পার্সটুডে

২৯ ডিসেম্বর ২০১৭,শুক্রবার, ১৬:৩৮


প্রিন্ট
শান্তি এবং বন্ধুত্বের পথে ইরান-পাকিস্তান

শান্তি এবং বন্ধুত্বের পথে ইরান-পাকিস্তান

পাকিস্তান সেনাবাহিনী বলেছে, ইরান-পাকিস্তান সীমান্তকে শান্তি এবং বন্ধুত্বের সীমান্তে রূপান্তরের যৌথ তৎপরতা চলছে। পাক সেনাবাহিনীর জনসংযোগ পরিদফতর আইএসপিআরের প্রধান মেজর জেনারেল আসিফ গাফুর এ কথা বলেছেন।

তিনি আরো বলেন, ইরান-পাকিস্তান অভিন্ন সীমান্ত নতুন সীমান্ত পথ খোলা হবে। সীমান্ত এলাকার মানুষজনসহ জেয়ারতকারীদের চলাচলের সুবিধার জন্য নতুন এ সব পথ খোল হবে বলে জানান তিনি।

গত কয়েক বছর ধরে পাকিস্তানের মাটিতে তৎপর সন্ত্রাসীগোষ্ঠীগুলোর হামলার শিকার হয়েছে ইরানি সীমান্ত প্রহরীরা। একাধিকবার এ জাতীয় হামলা চালানো হয়েছে।

ইরানের সিস্তান-বালুচিস্তান প্রদেশে এপ্রিলের ১০ তারিখে চালানো এক হামলায় ১০ ইরানি সীমান্ত প্রহরী শহিদ এবং দুই জন আহত হয়েছিলেন। পাকিস্তানের ভূমি থেকে চালানো এ হামলার দায় স্বীকার করেছিল কথিত জায়শ-উল-আদল নামের সন্ত্রাসীগোষ্ঠী। গুপ্তহামলার পরই হামলাকারীরা পাক সীমান্তে পালিয়ে গিয়েছিল।

হামলার পরপর ইরানি প্রেসিডেন্ট ড. হাসান রুহানি এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ হামলার সঙ্গে জড়িতদের বিচার এবং শাস্তির আহ্বান জানিয়েছিলেন। এ ছাড়া, সন্ত্রাসী তৎপরতায় জড়িতদের বিরুদ্ধে হামলা চালানোর অধিকার আছে বলেও ঘোষণা করেছিল ইরান।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫