নতুন প্রকাশ

লা-তাহ্যান বা হতাশ হবেন না
ড. আয়ো আল কারণী
অনুবাদ : প্রফেসর মুহাম্মদ ইউসুফ আলী শেখ
ও ড. খ ম আবদুর রাজ্জাক
প্রকাশক : দারুসসালাম বাংলাদেশ
৩৮/৩ কম্পিউটার কমপ্লেক্স, বাংলাবাজার, ঢাকা
হাদিয়া : ৫৫০ টাকা মাত্র
‘হে আমাদের প্রভু! বিনিদ্র ব্যক্তিকে সুখ নিদ্রা দান করুন এবং অশান্ত আত্মাকে প্রশান্ত করুন। হে আমাদের প্রতিপালক! বিভ্রান্ত লোকদের আলোর দিশা দিন এবং পথভ্রষ্টদের আপনার হেদায়েতের পথে পরিচালিত করুন। হে আল্লাহ! আমাদের অন্তর থেকে কুমন্ত্রণা ও অন্ধকার দূর করে আলোর দ্বারা পরিপূর্ণ করে দিন, সত্য দিয়ে মিথ্যাকে নিঃশেষ করে দিন এবং শয়তানের কুচক্রকে আপনার ফেরেশতা বাহিনী দিয়ে দুমড়ে-মুচড়ে নিশ্চিহ্ন করে দিন।’
এটি একটি আন্তরিকতাপূর্ণ হৃদয়স্পর্শী ও দায়িত্বনিষ্ঠ গবেষণাগ্রন্থ, যাতে মানবজীবনের বিয়োগান্তক দিক আলোচনার প্রতি গুরুত্ব দেয়া হয়েছে। এতে আলোচনা করা হয়েছে উদ্বেগ, উৎকণ্ঠা, অনাস্থা-অবিশ্বাস, কান্তি-অবসাদ, চিন্তা-দুশ্চিন্তা, দুঃখ-বিষাদ, হতাশ-নিরাশার সব দিক ও মাত্রা। এটি হলো অহির আলো, রিসালাতের নির্দেশনা এবং সরলপন্থী স্বভাব-প্রকৃতি, যথার্থ অভিজ্ঞতা, জীবন্ত দৃষ্টান্ত, চমকপ্রদ ঘটনা ও শিক্ষার আলোকে যুগ সমস্যার সমাধান।
এতে রয়েছে পরম আদর্শ ব্যক্তিত্ব সাহাবি ও উৎকৃষ্টতম ব্যক্তিত্ব তাবেয়িগণের বাণী এবং এতে আরো আছে কবি-সাহিত্যিকদের কাব্য-উপহার, চিকিৎসাবিদ ও দার্শনিকদের উপদেশ এবং আলেমদের দিকনির্দেশনা। ব্যর্থতা-বিফলতার নানা দিক রয়েছে প্রচারমাধ্যম তথা পত্রিকা, ম্যাগাজিন, সাময়িকী, ক্রোড়পত্র ও প্রচারপত্রে প্রকাশিত প্রাচ্যবিদ ও পাশ্চাত্যবিদ, প্রবীণ ও নবীন মনীষীগণের সত্য ও শুদ্ধ অভিসন্দর্ভ ভাণ্ডার। এ গ্রন্থটি বহু বিষয়ের সমন্বয়ে রচিত এক পরিমার্জিত ও পরিশীলিত সমাধান, এক কথায় এ গ্রন্থটিতে লেখক পাঠকের উদ্দেশে বলছেন, সুখী হন, প্রশান্ত হন, সুখের বার্তা শুনুন, আশাবাদী হোন, দুশ্চিন্তা পরিহার করুন।
৬৩২ পৃষ্ঠার গ্রন্থটি ৮০ গ্রাম অফসেট পেপারে দুই রঙে ছাপা। নান্দনিক প্রচ্ছদের এ গুরুত্বপূর্ণ গ্রন্থটি সংগ্রহে রাখার উপযোগী।
হ আসিফ আবরার

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.