ব্রিসবেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন নাদাল

নয়া দিগন্ত অনলাইন

হাঁটুর ইনজুরির কারণে অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ব্রিসবেন ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন রাফায়েল নাদাল। কিন্তু জানুয়ারিতে অনুষ্ঠিতব্য বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে এখনো খেলার ব্যপারে আশাবাদী এই স্প্যানিশ তারকা।

নভেম্বরে লন্ডনের ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে ডেভিড গোফিনের কাছে পরাজিত হওয়ার পর থেকে আর কোর্টে নামেননি নাদাল। চলতি সপ্তাহে ব্রিসবেনের মাধ্যমে তার মৌসুম শুরু করার কথা ছিল। কিন্তু বৃহস্পতিবার টুইটারে খেলতে না পারার বিষয়টি জানিয়ে নাদাল লিখেছেন, ‘অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, এ বছর ব্রিসবেনে আমি আসছি না। অনেক ইচ্ছা ছিল খেলার। কিন্তু এখনো আমি পুরোপুরি প্রস্তুত নই। বিশেষ করে ইনজুরি থেকে ফিরে পর্যাপ্ত প্রস্তুতির সময় পাইনি।’

তবে মেলবোর্নে আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়া ওপেনে খেলার ব্যপারে দারুণ আশাবাদী নাদাল। এ কারণেই একটু আগেভাগেই অর্থাৎ ৪ জানুয়ারি মেলবোর্নে পৌঁছে প্রস্তুতি শুরু করার তথ্যও নিশ্চিত করেছেন এই স্প্যানিয়ার্ড।

আজ থেকে দুবাইতে শুরু হওয়া প্রীতি টুর্নামেন্টে খেলতে পারছেন না নাদাল। হাঁটুর ইনজুরির কারণে দুবাইয়ে না খেলার বিষয়টি আগেই ঘোষণা দিয়েছিলেন নাদাল। ২০১৭ সাল ৩১ বছর বয়সী নাদালের জন্য ছিল ফিরে আসার বছর। ১০ম ফ্রেঞ্চ ওপেন ও তৃতীয় ইউএস ওপেন শিরোপার পাশাপাশি বছর শেষ করেছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে। দুটি গ্র্যান্ড স্ল্যাম ছাড়াও মন্টে কার্লো ও মাদ্রিদে জিতেছেন দুটি মাস্টার্স শিরোপা।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.