ইনজুরির দুঃসহ স্মৃতি থেকে শিক্ষা নিতে দৃঢ়প্রতিজ্ঞ জকোভিচ

নয়া দিগন্ত অনলাইন

কনুইয়ের ইনজুরির কারণে দীর্ঘ ছয় মাস কোর্টের বাইরে ছিলেন বিশ্বের সাবেক এক নম্বর তারকা নোভাক জকোভিচ। কিন্তু ইনজুরিতে থাকাকালীন দীর্ঘ সময়ের দুঃসহ স্মৃতি থেকে নিজের ক্যারিয়ার আবারো নতুন করে সাজানোর দৃঢ় প্রত্যয়ে প্রস্তুত হচ্ছে সার্বিয়ান এই তারকা।

৩০ বছর বয়সী জকোভিচ জুলাইয়ে উইম্বলডনের সময় থেকে কোর্টে অনুপস্থিত রয়েছেন। যে কারণে ১২ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী জকোভিচের বিশ্ব র‌্যাঙ্কিং ১২তে নেমে গেছে, গত ১০ বছরে যা তার জন্য সর্বনিম্ন।

আবু ধাবীতে পুনরায় কোর্টে নামতে প্রস্তুত জকোভিচ এ সম্পর্কে বলেছেন, ‘গত এক বছরে এটা আমার কাছে দুঃসহ একটি স্মৃতির মতো ছিল। এখানে ছিল অনেক চড়াই-উতরাই। আমার জীবনে কোনোদিনও অস্ত্রোপচার হয়নি। কোনো বড় ধরনের ইনজুরির মুখোমুখি আমাকে হতে হয়নি। ক্যারিয়ারে কখনই গ্র্যান্ডস্ল্যামে অনুপস্থিত ছিলাম না। এটা আমার জন্য অনেক বড় একটি সিদ্ধান্ত ছিল। কিন্তু আমার সামনে কোনো উপায় ছিল না।’

আগামী ২৮-৩০ ডিসেম্বর আবু ধাবীতে অনুষ্ঠিতব্য প্রাক মৌসুম টুর্নামেন্ট মুবাদালা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশীপের মাধ্যমে জকোভিচ কোর্টে ফিরছেন। এর পরপরই আগামী সপ্তাহে কাতার ওপেনের মাধ্যমে প্রতিযোগিতামূলক টেনিসে ফিরবেন। সপ্তম অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা জয়ের লক্ষ্যে এই টুর্নামেন্টগুলো সার্বিয়ান এই তারকার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.