ঢাকা, রবিবার,২২ এপ্রিল ২০১৮

আমার ঢাকা

কৃষি খাতের আধুনিক যন্ত্রপাতি প্রদর্শনী

২৬ ডিসেম্বর ২০১৭,মঙ্গলবার, ০০:০০


প্রিন্ট

কৃষি খাতে টেকসই যান্ত্রিকীকরণ শীর্ষক আঞ্চলিক সেমিনার ও ৩৩তম সার্ক চার্টার দিবস উপলক্ষে কৃষি যান্ত্রিকীকরণের বিভিন্ন আধুনিক যন্ত্রপাতির প্রদর্শনী অনুষ্ঠিত হয়। সম্প্রতি রাজধানীর ফার্মগেটের বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল প্রাঙ্গণে দিনব্যাপী এই আয়োজনের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এ এইচ এম মোস্তফা কামাল।
প্রদর্শনীতে বিভিন্ন সরকারি ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের পাশাপাশি বাংলাদেশের সর্ববৃহৎ কৃষি যন্ত্রপাতি আমদানিকারক ও দেশীয় ছোট কৃষি যন্ত্রপাতি কারখানাগুলোর অন্যতম পৃষ্ঠপোষক এসিআই মোটরস লিমিটেড স্টল নিয়ে অংশ নেয়। প্রদর্শনী প্রাঙ্গণে উপস্থিত ছিলেন এসিআই মোটরসের ম্যানেজিং ডিরেক্টর ড. এফ এইচ আনসারী এবং ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর সুব্রত রঞ্জন দাস।
এসিআই মোটরস বাংলাদেশের একমাত্র প্রতিষ্ঠান যারা কৃষি যান্ত্রিকীকরণের সব ক্ষেত্রে যেমন জমি চাষের জন্য সোনালিকা ট্রাক্টর, এসিআই পাওয়ার টিলার, সেচের জন্য এসিআই ওয়াটার পাম্প, বীজ-বপনে সিডার, ধানের চারা রোপণে রাইস ট্রান্সপ্লান্টার, ধানকাটাতে রিপার ও এসিআই মিনি কম্বাইন হারভেস্টার, ধান মাড়াইয়ে আধুনিক অটোমেটিক থ্রেসার মেশিন, কৃষিপণ্য পরিবহনে ম্যানুয়াল ও হাইড্রোলিক ট্রলি, ধান শুকানোয় ড্রায়ার এবং সংরক্ষণে আধুনিক প্রযুক্তি সুলভমূল্যে কৃষকের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। এসিআই মোটরস দক্ষ মেকানিক দিয়ে ৬ ঘণ্টার মাঝে অন দ্য স্পট সার্ভিস ও সহজলভ্য পার্টস সরবরাহ করে। তাদের স্টলে কৃষি কাজে প্রয়োজনীয় উন্নত বিশ্বের সর্বাধুনিক যন্ত্রপাতি এসিআই মিনি কম্বাইন্ড হারভেস্টার, রিপার, রাইস ট্রান্সপ্লান্টার, পাওয়ার টিলার, ওয়াটার পাম্প এবং দেশীয় প্রযুক্তির যন্ত্রপাতি পাওয়ার থ্রেসার, সিডার প্রদর্শন করে। প্রদর্শনীতে বিশ্ববিখ্যাত কোম্পানি ইয়ানমার, জাপানের রাইডিং ও ওয়ার্কিং টাইপ রাইস ট্রান্সপ্লান্টার ও ইয়ানমার মিনি ও বড় কম্বাইন হারভেস্টার প্রদর্শনের মাধ্যমে আধুনিক বিশ্বের উন্নত কৃষি যন্ত্রপাতি আমদানিতে তাদের প্রতিশ্রুতির প্রতিফলন ঘটায় এসিআই মোটরস।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫