আইনজীবীকে সাজা দেয়া এসি ল্যান্ডকে আদালতে তলব

নিজস্ব প্রতিবেদক

ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আইনজীবীকে সাজা দেয়ার ঘটনায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (এসি ল্যান্ড-তৎকালীন) বিরোদা রানী রায়কে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ২৭ ডিসেম্বর বুধবার আদালতে হাজির হয়ে তাকে ওই দিনের ঘটনার বর্ণনা দিতে বলা হয়েছে।

আজ রোববার বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি কামরুল কাদেরের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ বিরোদা রানী রায়কে তলব করে এ আদেশ দেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ মহিদুল কবির ও কাজী হেলাল উদ্দিন বিষয়টি আদালতের নজরে আনলে স্বপ্রণোদিত হয়ে আজ এ আদেশ দেন হাইকোর্ট।

সম্প্রতি দিনাজপুরের বীরগঞ্জে এসি ল্যান্ডের কক্ষে বসা নিয়ে বাকবিতণ্ডার জের ধরে এক জ্যেষ্ঠ আইনজীবীকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাজা দেন সহকারী কমিশনার বিরোদা রানী রায়।

গত ১২ ডিসেম্বর একটি নামজারির মামলায় শুনানি করতে গেলে অ্যাডভোকেট নিরোদ বিহারী রায়কে ৫০০ টাকা জরিমানা, অনাদায়ে এক দিনের কারাদণ্ড দেয়া হয়।

সাজা দেয়ার সময় এসি ল্যান্ড তার বক্তব্যে বলেন, আমি আমার ক্ষমতা দেখালাম, পারলে আপনি আপনার ক্ষমতা দেখান। এমন উক্তি করেছেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী ওই আইনজীবী।

পরে বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করে স্থানীয় আইনজীবী সমিতি। এ ঘটনায় বিরোদা রানী রায়কে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় বদলি করা হয়েছে। যদিও এখনও নতুন কর্মস্থলে যোগ দেননি তিনি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.