ঢাকা, মঙ্গলবার,১৬ জানুয়ারি ২০১৮

টেলিভিশন

মুক্তিযুদ্ধের টেলিফিল্মে মেহজাবিন

অভি মঈনুদ্দীন

১৭ ডিসেম্বর ২০১৭,রবিবার, ১৬:৫১


প্রিন্ট

মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের নাটক টেলিফিল্মে এর আগেও অভিনয় করেছেন নন্দিত অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। তবে ‘এখানে আঁধার’ নামে যে টেলিফিল্মে তিনি এরই মধ্যে অভিনয় করেছেন তার গল্পটা ব্যতিক্রম। মুক্তিযুদ্ধের সময়কার গল্পের সূত্র ধরে বর্তমান সময়ের দুটি ছেলেমেয়ের প্রেমের গল্পই টেলিফিল্মের মূল প্রতিপাদ্য। নাটকটিতে প্রেমিকযুগল চরিত্রে অভিনয় করেছেন মেহজাবিন চৌধুরী ও জোভান। হাছান মুহাম্মদ তারেক রিকাবদার গল্প অবলম্বনে নির্মিত হয়েছে ‘এখানে আঁধার’ নাটকটি।

এতে অভিনয় প্রসঙ্গে মেহজাবিন চৌধুরী বলেন, ‘টেলিফিল্মটির গল্প ভালো লেগেছে আমার কাছে। মুক্তিযুদ্ধের তো অনেক অজানা কাহিনী রয়েছে। সেই অজানা কাহিনীর সূত্র ধরেই এই সময়ের প্রেক্ষাপটের দুটি ছেলেমেয়ের প্রেমের গল্প। মুক্তিুদ্ধের সময়ে আঁধার ছিল। আমরা আলোতে এসেছি। এই সময়ে এসেও আঁধার আছে, আলোতে আসতে হবে। আমি আমার চরিত্রটিতে যথাসাধ্য খুব ভালোভাবে মন দিয়ে অভিনয়ের চেষ্টা করেছি।’

এতে আরো অভিনয় করেছেন খায়রুল আলম সবুজ, ফজলুর রহমান বাবু, শেলী আহসান, জোভানসহ আরো অনেকে। মেহজাবিন চৌধুরী এ বছর সবচেয়ে বেশি আলোচনায় এসেছেন মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ‘বড় ছেলে’ নাটকে অভিনয় করে। এই নাটকের পর অভিনয়ে তিনি আরো বেশি সিরিয়াস হয়েছেন। সেই সিরিয়াস মেহজাবিনকে আবার পাওয়া যাবে ‘এখনো আঁধারে’ টেলিফিল্মে। এটি নির্মাণ করেছেন সঞ্জয় সমদ্দার। 

ছবি : মোহসীন আহমেদ কাওছার

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫