ads

ঢাকা, শুক্রবার,২০ এপ্রিল ২০১৮

ক্রিকেট

আফ্রিদির আরেক ঝড়, সেমিতে তামিমরা

নয়া দিগন্ত অনলাইন

১৬ ডিসেম্বর ২০১৭,শনিবার, ১৯:৪৩


প্রিন্ট
আফ্রিদির আরেক ঝড়, সেমিতে তামিমরা

আফ্রিদির আরেক ঝড়, সেমিতে তামিমরা

শহিদ আফ্রিদির আরেক ঝড়ো ইনিংসে টি১০ লিগের সেমিফাইনালে পৌঁছে গেছে পাখতুন্স। শারজায় শনিবার তীব্র উত্তেজনাকর ম্যাচে একেবারে শেষ বলে ৬ উইকেটে তারা পারাজিত করে বেঙ্গল টাইগার্সকে।
প্রথমে ব্যাট করতে নেমে পাখতুন্স করেছিল ৪ উইকেট ১২৭ রান। জবাবে শেষ পর্যন্ত বেঙ্গল টাইগার্স করে ২ উইকেটে ১২৬ রান।

ব্র্যাভো ও মিলার বেঙ্গল টাইগার্সকে প্রায় জিতিয়ে দিয়েছিলেন। কিন্তু অল্পের জন্য পারেননি। ব্র্যা্যেভা ১৪ বলে ১৯ এবং মিলার ২৬ বলে ৬৮ রান করেন। শহিদ আফ্রিদি নেন ১ উইকেট।


এর আগে আফ্রিদি ১০ বলে ২৩ রানের এক ঝড়ো ইনিংস খেলেন। ঝড়ো ইনিংস খেলেছেন আহমদ শেহজাদ এবং ফখর জামানও। শেহজাদ ১৭ বলে ৩৮ এবং ফখর ১১ বলে ৩১ রান করেন।

বাংলাদেশের তামিম ইকবাল ১০ বলে ৮ রান করে আউট হন। এই ম্যাচে সুবিধা করতে না পারলেও আগের ম্যাচে তিনি দুর্দান্ত খেলেছিলেন।


দলকে জেতালেন তামিম
ক্রিকেটের নতুন সংস্করণ ‘টি-টেন’এ নিজেদের দ্বিতীয় ম্যাচেই হারের স্বাদ পেল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের কেরালা কিংস। ‘এ’ গ্রুপের ম্যাচে পাঞ্জাবি লিজেন্ডসের কাছে ৮ উইকেটে হেরেছে কেরালা। তবে ড্যাশিং ওপেনার তামিম ইকবালের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে পাখতুনস। এবারের আসরে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে ২৭ বলে অপরাজিত ৫৬ রান করে টিম শ্রীলংকার বিপক্ষে পাখতুনসকে ২৭ রানের জয় এনে দেন তামিম।

শারজাহ’এ টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে কেরালা। ১০ ওভারে ৪ উইকেটে ১১৪ রান করে তারা। আয়ারল্যান্ডের পল স্ট্রার্লিং ২৯ বলে ৪৬ রান করেন। পাঁচ নম্বরে ব্যাটিং-এ নেমে ১টি চারে ৬ বলে ৭ রান করেন সাকিব।

জবাবে পাকিস্তানের শোয়েব মালিকের ২৫ বলে অপরাজিত ৬০ রানে ১ ওভার হাতে রেখেই জয় তুলে নেয় পাঞ্জাবি। বল হাতে ১ ওভারে ১৪ রান দিয়েছেন সাকিব।
দিনের আরেক ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ১০ ওভারে ৬ উইকেটে ১১১ রান করে পাখতুনস। ৫টি চার ও ৪টি ছক্কায় ২৭ বলে অপরাজিত ৫৬ রান করেন তামিম। জয়ের জন্য ১১২ রানের লক্ষ্যে খেলতে নেমে ১০ ওভারে ৭ উইকেটে ৮৪ রান করে শ্রীলংকা।

 

ads

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫