ঢাকা, মঙ্গলবার,১৬ জানুয়ারি ২০১৮

কম্পিউটার ও আইটি

রাজধানীতে চলছে ল্যাপটপ মেলা

সুমনা শারমিন

১৫ ডিসেম্বর ২০১৭,শুক্রবার, ১৭:৫৪


প্রিন্ট
রাজধানীতে চলছে ল্যাপটপ মেলা

রাজধানীতে চলছে ল্যাপটপ মেলা

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে (বিআইসিসি) চলছে তিন দিনব্যাপী ল্যাপটপ মেলা। গত বৃহস্পতিবার এই মেলার উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। এক্সপো মেকারের আয়োজনে এটি দেশের ১৯তম ল্যাপটপ প্রদর্শনী। এবারের আয়োজনে একটি মেগা-প্যাভিলিয়ন, পাঁচটি স্পন্সর প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭টি স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তি পণ্য প্রদর্শন ও বিক্রি করছে। মেলায় বিভিন্ন পণ্যে রয়েছে ছাড় ও বিভিন্ন অফার। 

আসুসের অফার
মেলায় ইন্টেলের সর্বশেষ অষ্টম জেনারেশনের প্রসেসর দিয়ে বাজারে আসা সব ল্যাপটপই মিলছে আসুসের প্যাভিলিয়ন ও স্টলগুলোতে। মেলায় আসুসের মেগা প্যাভিলিয়ন ছাড়াও আরো পাঁচটি মিনি প্যাভিলিয়ন ও একটি এক্সক্লুসিভ ‘আরোজি’ গেমিং প্যাভিলিয়ন আছে। সেলেরন প্রসেসর কিংবা কোয়াড-কোর প্রসেসরের যেকোনো মডেলের আসুস নোটবুক কিনলেই থাকছে আকর্ষণীয় ‘হুডি’। কোর আই-৩ প্রসেসরের নোটবুকের সাথে রয়েছে প্রিমিয়াম ট্রাভেল ব্যাগ। কোর আই-৫ কিংবা কোর আই-৭ এর সব নোটবুকের সাথে থাকছে এক্সক্লুসিভ জ্যাকেট। মেলায় আসা ক্রেতাদের জন্য আছে বিশেষ র‌্যাফেল-ড্র। মেলা চলাকালীন প্রতিদিন তিনজন ভাগ্যবান বিজয়ী পাবেন আসুস জেনফোন লাইভ উপহার।

লেনোভোর হট ডিল
মেলায় লেনোভো তাদের প্যাভিলিয়নে ‘লেনোভো হট ডিল’ নামে অফার দিচ্ছে। স্ক্র্যাচ অ্যান্ড উইন অফার দিচ্ছে। এই অফারে প্রতিটি ল্যাপটপের সাথে ক্রেতারা পাচ্ছেন একটি করে স্ক্র্যাচ কার্ড। সেই স্ক্র্যাচ কার্ডে লেনোভো অপটিক্যাল মাউস, লেনোভো ওয়্যারলেস মাউস, গেমিং ব্যাকপ্যাক, ক্যাশব্যাক, বাইসাইকেল, ৩২ ইঞ্চি টিভি এবং গেমিং প্লে স্টেশন জেতার সুযোগ রয়েছে। লেনোভোর কিস্টন ইন্টিগ্রেটেড মার্কেটিং সার্ভিস প্রাইভেট লিমিটেডের বিপণন ব্যবস্থাপক (লেনোভো) কবির রাশেদ বলেন, আমাদের প্রতিটি ল্যাপটপে ছাড় রয়েছে। এর বাইরে স্ক্র্যাচ করে পুরস্কার জেতার সুযোগ থাকছে। তবে সবার জন্য থাকছে নিশ্চিত কিছু পুরস্কার। এ ছাড়াও লেনোভোর নিশ্চিত উপহার হিসেবে রয়েছে একটি উইন্টার জ্যাকেট, একটি মাল্টিপ্ল্যাগ।

এইচপি ল্যাপটপে উপহার
মেলায় এইচপি ল্যাপটপ কিনলেই মিলছে আটটি উপহার। এইচপির একটি নির্দিষ্ট মডেলের ল্যাপটপে ডাবল উপহারে প্রিন্টার ও স্পিকার দু’টি উপহার দিচ্ছে। এ ছাড়াও স্ক্যাচ অ্যান্ড উইনে থাকছে প্রিন্টার, গিফট ভাউচারসহ আরো পুরস্কার ও উপহার। এইচপি ৩৪৮ টিইউ নোটবুক পিসি (১কিউ ৮৬ পিটি) মডেলের ল্যাপটপ কিনলে নিশ্চিত হিসেবে পাওয়া যাচ্ছে ‘এইচপি ডেস্কজেট ২১৩২’ মডেলের একটি প্রিন্টার। সাথে আছে মাইক্রোল্যাবের ১০৮ (২:১) মডেলের একটি স্পিকার। এর বাইরে যেকোনো মডেলের এইচপি ল্যাপটপে পাওয়া যাচ্ছে স্ক্র্যাচ অ্যান্ড উইন অফার। যেখানে নিশ্চিত পুরস্কার তো থাকছেই। এ ছাড়া থাকছে ‘ডেস্কজেট-৫৮১০’ মডেলের প্রিন্টার জেতার সুযোগ।

ডেলের ল্যাপটপে উপহার
ল্যাপটপ মেলায় ডেলের যেকোনো মডেলের ল্যাপটপ কিনলে আটটি উপহার পাচ্ছেন ক্রেতারা। মেলা উপলক্ষে ল্যাপটপ কিনলেই ডেল একটি করে উইন্টার জ্যাকেট দিচ্ছে। মেলায় একটি প্রতিষ্ঠান ডেলের প্রতিটি ল্যাপটপে আটটি উপহার দিচ্ছে। এ সবই নিশ্চিত উপহার। যেকোনো মডেলের ল্যাপটপের সাথে একটি উইন্টার জ্যাকেট, সাথে একটি অ্যান্টিভাইরাস, ল্যাপটপ ব্যাগ, ডেল মাউস, ইয়ার ক্যালেন্ডার, ল্যাপটপ ক্লিনার বক্স, কিবোর্ড প্রোটেক্টর এবং স্ক্রিন প্রোটেক্টর।

আইলাইফের অফার
মেলায় স্টারটেক ও আইলাইফের প্যাভিলিয়নে মিলছে আইলাইফের ল্যাপটপ। মেলা উপলক্ষে আইলাইফ ল্যাপটপের সাথে আছে নিশ্চিত উপহার। মেলায় আছে আইলাইফের সর্বাধিক বিক্রীত ১৪ ইঞ্চি পর্দার ল্যাপটপ জেড এয়ার, যার দাম ১৬ হাজার ৪৯৯ টাকা। এ ছাড়াও ২৯ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে নতুন অল ইন ওয়ান ফুল টাচ পিসি।

অ্যান্টিভাইরাসে অফার
মেলায় ‘ডাবল অফার’ নামে এই বিশেষ অফারের আওতায় অর্ধেক মূল্যে পাওয়া যাচ্ছে অ্যাভিরা অ্যান্টিভাইরাস। মেলায় প্রতিষ্ঠানটির এক হাজার টাকা মূল্যের অ্যান্টিভাইরাস বিক্রি হচ্ছে ৫০০ টাকায়। সাথে নিশ্চিত উপহার হিসেবে আছে একটি লেদারের মানিব্যাগ। মেলায় ইসেট অ্যান্টিভাইরাসের সাথে ফ্রি দিচ্ছে ব্লুটুথ স্পিকার দিচ্ছে। মেলা উপলক্ষে ইসেট অ্যান্টিভাইরাসের দাম সিঙ্গে ইউজার এক হাজার ৯৯ টাকা। আজ মেলার শেষ দিন। আজ সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। প্রবেশ মূল্য ৩০ টাকা।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫