ঢাকা, বৃহস্পতিবার,২৬ এপ্রিল ২০১৮

রাজনীতি

যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালন করুন : জামায়াত

১৪ ডিসেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ১৯:২৮


প্রিন্ট

মহান বিজয় দিবস উপলক্ষে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছেন, আমাদের জাতীয় জীবনে এ দিবসটির গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। যারা দেশের জন্য জীবন দিয়েছেন এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে অপরিসীম ত্যাগ স্বীকার করেছেন সেই সব বীর মুক্তিযোদ্ধাসহ সমগ্র জাতির অবদানের কথা আমরা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি ও দেশের জন্য যারা জীবন দিয়েছেন তাদের মাগফিরাতের জন্য আল্লাহর কাছে দোয়া করছি।

তিনি বলেন, জাতি এমন এক সময় ‘মহান বিজয় দিবস’ পালন করতে যাচ্ছে যখন দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। স্বাধীনতার মূল অর্জন গণতন্ত্রকে হারিয়ে সমাজ আজ এক অনিশ্চিত গন্তব্যের পথে যাত্রা শুরু করেছে। দেশে বিরাজমান বর্তমান রাজনৈতিক সংকট থেকে দেশকে উদ্ধার করার একমাত্র পথ নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত করার পদক্ষেপ গ্রহণ করা। এজন্য বিরোধী দলগুলোর সাথে সরকারের আলাপ-আলোচনার কোনো বিকল্প নেই। আলাপ-আলোচনা ছাড়া অতীতে যেমন কোনো সমস্যার সমাধান হয়নি; তেমনি বর্তমান সংকটেরও সমাধান হবে না। তাই উদার মনোভাব নিয়ে আলাপ-আলোচনার উদ্যোগ সরকারকেই গ্রহণ করতে হবে।

তিনি বলেন, যখন আল্লাহর সাহায্য ও বিজয় আসবে তখনই একটি ইসলামী সমাজ গড়ার মাধ্যমে জাতি সত্যিকারের মুক্তি এবং কল্যাণ লাভ করতে সক্ষম হবে। আল্লাহ যাতে একটি ইসলামী সমাজ গড়ার ব্যাপারে আমাদের সাহায্য ও বিজয় দান করেন এ কামনাই করছি।

জামায়াতের এ নেতা ব্যাপকভিত্তিক জাতীয় ঐক্য গড়ে তুলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে হেফাজতের দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে আলোচনা সভা ও দোয়ার মাহফিলসহ নানাবিধ অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে ১৬ ডিসেম্বর ‘মহান বিজয় দিবস’ যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপন করার জন্য জামায়াতে ইসলামীর সব শাখার প্রতি আহ্বান জানান। সেই সাথে ‘মহান বিজয় দিবস’ উপলক্ষে তিনি দেশবাসীকে আন্তরিক অভিনন্দন, সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেন। বিজ্ঞপ্তি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫