মুফতী আমিনীর শূণ্যতা পূরণ হওয়ার নয় : হাসানাত আমিনী

নিজস্ব প্রতিবেদক

খেলাফতে ইসলামী বাংলাদেশের আমির ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেছেন, মুফতী আমিনী রহ. ছিলেন একজন বিশাল মহীরুহ। দেশের ইসলামপ্রিয় জনতার সার্বজনীন অভিভাবক। ইসলামের দুর্যোগে কিভাবে আন্দোলন করতে হয়, তা তিনি আমাদেরকে শিখিয়ে গেছেন। যখনই ইসলামের উপর বাতিল শক্তি কোনো আঘাত হেনেছে মুফতী আমিনী রহ. কঠোর আন্দোলনের মাধ্যমে সেই আঘাত মোকাবেলা করেছেন। এক আল্লাহ ছাড়া কাউকে তিনি পরোয়া করতেন না। তার অবর্তমানে রাজনীতির ময়দানে এখন একটি আদর্শিক শূন্যতা বিরাজ করছে। এ শূন্যতা আগামী কয়েক যুগেও হয়তো পূরণ হবে না। হাসানাত আমিনী জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী ঘোষণা করায় তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, ক্ষমতায় নেশায় ট্রাম্প উন্মাদ হয়ে গেছে। দেড়শ’ কোটি মুসলমানের প্রাণের স্পন্দন জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা দিয়ে তিনি জাতিসংঘ সনদ ও আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছেন। অবিলম্বে তার ভুল সিদ্ধান্ত পরিহার করতে হবে। তা না হলে সারা বিশ্বে যুক্তরাষ্ট্র কোণঠাসা হয়ে পড়বে।

আজ জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ইসলামী যুব খেলাফত বাংলাদেশের উদ্যোগে আল্লামা মুফতী ফজলুল হক আমিনী রহ. এর ‘জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মুফতি আমিনী ২০১২ সালের ১২ ডিসেম্বর রাতে ৬৯ বছর বয়সে ইন্তেকাল করেন।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুফতী সাখাওয়াত হোসাইন রাজীর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মুফতী জুনায়েদ গুলজারের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, ভাইস চেয়ারম্যান মাওলানা আবু তাহের জেহাদী, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা ফজলুর রহমান, মাওলানা আবুল কাশেম, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, সহকারী মহাসচিব মাওলানা ফারুক আহমদ, মাওলানা আলতাফ হোসাইন, মুফতী সাইফুল ইসলাম, ইসলামী যুব খেলাফতের সাবেক সভাপতি মাওলানা আব্দুল কাইয়্যুম, মাওলানা মীর মোঃ হেদায়েতুল্লাহ গাজী, মুফতী তাসলীম আহমদ প্রমুখ।

মুফতী ফয়জুল্লাহ বলেন, যখন কোন ব্যক্তি সফল হন তখন ব্যক্তির সম্মান বেড়ে যায়। তবে কিছু মানুষ এমনও হন যখন তিনি সফল হন তখন সফলতা বা কামিয়াবীর সম্মান বেড়ে যায়। বাংলাদেশে এর উজ্জ্বল দৃষ্টান্ত হচ্ছেন মুজাহিদে মিল্লাত মুফতী আমিনী রহ.। যার আওয়াজ ছিল শুধু বাংলাদেশের নয় সমগ্র মুসলিম উম্মাহর। তিনি এত মেধাবী, এত বিশাল নেতা হওয়ার পরও ছিলেন বিনয়ী, নম্র, ভদ্র এবং উদার। একজন মুফতী আমিনী রহ. প্রতি বছর সৃষ্টি হয় না।

জেরুজালেমকে ইসরাইলের রাজধানীর স্বীকৃতির তীব্র সমালোচনা করে তিনি বলেন, মসজিদে আকসা ও জেরুজালেম মুসলমানদের, মুসলমানদেরই থাকবে। অন্য কোনো চিন্তা মেনে নেয়া হবে না।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.