ঢাকা, সোমবার,২২ জানুয়ারি ২০১৮

আরো খবর

স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন মওলানা ভাসানী : হাসান সরকার

টঙ্গী সংবাদদাতা

১৩ ডিসেম্বর ২০১৭,বুধবার, ০০:৪১


প্রিন্ট
টঙ্গীতে স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিএনপির কেন্দ্রীয় নেতা মুিক্তযোদ্ধা হাসান উদ্দিন সরকার :  নয়া দিগন্ত

টঙ্গীতে স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিএনপির কেন্দ্রীয় নেতা মুিক্তযোদ্ধা হাসান উদ্দিন সরকার : নয়া দিগন্ত

বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন মওলানা আব্দুল হামিদ খান ভাসানী। সফল রাষ্ট্রনায়ক স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমান মওলানা ভাসানীর চিন্তাচেতনা লালন করে প্রতিষ্ঠা করেছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল। সেই চেতনা ছিল গণতন্ত্র, সুশাসন ও বঞ্চনার অবসান এবং ইসলামি চেতনার পরিপূর্ণ বিকাশ।
মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৩৭তম জন্মদিনে এক আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় হাসান উদ্দিন সরকার এ কথা বলেন। গাজীপুর জেলা জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ও মুক্তিযোদ্ধের প্রজন্মদল গতকাল মঙ্গলবার জেলা বিএনপি কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করে। জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি আব্দুস সামাদ মোল্লার সভাপতিত্বে ও জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মদলের সভাপতি রায়হান আল মাহমুদ রানার সঞ্চালনায় আরো বক্তৃতা করেন বিএনপি নেতা মীর হালিমুজ্জামান ননী, আহম্মদ আলী রুশদী, সোহরাব উদ্দিন, ভিপি জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা মমতাজ, আক্তারুজ্জামান,অধ্যাপক নজরুল ইসলাম, মামুনুর রশিদ তাপস, অ্যাডভোকেট শহীদুল ইসলাম, তাজুল ইসলাম, ফারুক হোসেন খান, লায়ন মেহেদী সিকদার রানা, শেখ সুমন, ইমরান মেহেদী হাসান প্রমুখ।
হাসান সরকার আরো বলেন, আজকে স্বাধীনতার ৪৬তম বছরে বাংলাদেশের মানুষের দুঃখ-দুর্দশার অবসান চাইলে এবং একটি সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে হলে মওলানা ভাসানীকে অনুসরণ করতে হবে। সব হিংসাবিদ্বেষ ভুলে গিয়ে মওলানা ভাসানীর চেতনাবোধ জাগ্রত করে দেশের প্রতিটি গ্রাম-গঞ্জে মানুষকে উজ্জীবিত করতে হবে। প্রকৃত ইসলামি চেতনাশক্তি জাগ্রত করে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫