ঢাকা, মঙ্গলবার,২৩ জানুয়ারি ২০১৮

আরো খবর

আলোচনা সভায় দুদক চেয়ারম্যান

দুর্নীতি দমনে দৃঢ় পদক্ষেপ নিতে হবে

নিজস্ব প্রতিবেদক

১৩ ডিসেম্বর ২০১৭,বুধবার, ০০:৪১


প্রিন্ট

দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, স্বাধীনতা মানে এই নয় টাকা ছাড়া মানুষের কাজ করব না অথবা কাজের বিনিময়ে অনৈতিক কিছু চাওয়া-পাওয়া, এটা হতে পারে না। বঙ্গবন্ধু যে মহান ঐতিহ্য সৃষ্টি করে গেছেন এবং আমাদের পূর্বপুরুষদের উন্নত মূল্যবোধের যে ঐতিহ্য রয়েছে তাতে ভাস্বরিত হয়ে দেশে দুর্নীতি দমনে সত্যিকারার্থে আপনাদের দৃঢ় পদপে নিতে হবে। গতকাল দুদকের প্রধান কার্যালয়ে কর্মকর্তাদের উদ্দেশ তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘ইন্টারন্যাশনাল মেমরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টার’ এ অন্তর্ভুক্তির মাধ্যমে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি লাভে দুদক এ অনুষ্ঠানের আয়োজন করে।
সভাপতির বক্তব্যে দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতি শুধু বাংলাদেশের বিষয় নয়। আগামী প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ নির্মাণে আমরা সমাজের সর্বস্তরের মানুষকে নিয়ে দুর্নীতির বিরুদ্ধে সম্মিলিত উদ্যোগ গ্রহণ করি। দুর্নীতির মাধ্যমে অর্থ উপার্জনকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থার মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করতে হবে।
ইকবাল মাহমুদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ শুধু বিশ্ব ঐতিহ্য নয়, এটি বাংলাদেশ নামক একটি দেশের স্বাধীনতার ভিত্তি, অবিনশ্বর কাব্যের একটি অমর কবিতা, প্রাণবন্ত গল্প আর কোটি কোটি মানুষের দর্শন।
তিনি বলেন, এই ভাষণে বঙ্গবন্ধু, স্বাধীনতা, বাংলাদেশ ও এ দেশের মাটি ও মানুষ সবাই একাকার হয়ে গেছে। এই ভাষণ ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি অবশ্যই জাতি হিসেবে আমাদের গর্বের বিষয়, তবে তারচেয়েও বড় বিষয় হলো এই ভাষণকে দেশের বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে এটা ধারণ করে দেশকে এগিয়ে নেয়া। এ েেত্র আমরা যারা রাষ্ট্রের বিভিন্ন দায়িত্বে রয়েছি তাদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে মানুষের সেবায় আত্মনিয়োগ করতে হবেÑ তবেই বঙ্গবন্ধুর সোনার বাংলার দেখা মিলবে।
অনুষ্ঠানে দুদক কমিশনার এফ এম আমিনুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণে অতীতের ব্যাখ্যা, বর্তমান অবস্থা এবং ভবিষ্যতের দিকনির্দেশনা ছিল। অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন দুদক মহাপরিচালক (প্রতিরোধ) মো: জাফর ইকবাল।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫