কানাডায় বাংলাদেশ হাইকমিশনের সাবেক কাউন্সিলরের বিরুদ্ধে মামলা করবে দুদক

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতির অভিযোগে কানাডায় বাংলাদেশ হাইকমিশনের সাবেক কাউন্সিলর মো: মকসুদ খানের বিরুদ্ধে মামলা করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার কমিশনের এক বৈঠকে এ বিষয়ে মামলা দায়েরের অনুমোদন দেয়া হয়েছে।
দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব ভট্টাচার্য্য জানান, দুর্নীতির অভিযোগে শিগগিরই কানাডায় বাংলাদেশ হাইকমিশনের সাবেক কাউন্সিলর মো: মকসুদ খানের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় মামলা দায়ের করা হবে।
দুদক সূত্র জানায়, মকসুদ খান কানাডায় বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর থাকা অবস্থায় মেশিন রিড্যাবল পাসপোর্ট বাবদ সরকারি খাতে ৪ লাখ ১২ হাজার ৩৮২ কানাডিয়ান ডলার যা জমা প্রদান না করে আত্মসাৎ করেন। তিনি একই ব্যাংক ড্রাফট একাধিকবার ব্যবহার করে ১৫০০ কানাডিয়ান ডলার এবং খালিদ হাসানের পাসপোর্ট ফি বাবদ নিজের ব্যক্তিগত হিসাবে ৩২০ কানাডিয়ান ডলার জমা করেন।
দুদক সূত্র জানায়, মকসুদ খান অসৎ উদ্দেশ্যে অন্যায় ও অবৈধভাবে নিজেকে লাভবান করার জন্য ক্ষমতার অপব্যবহার করে তার ওপর অর্পিত আর্থিক দায়িত্ব লঙ্ঘন করে অপরাধজনক বিশ্বাস ভঙ্গ করে বিপুল কানাডিয়ান ডলার আত্মসাৎ করেন, যা বাংলাদেশী মুদ্রায় ২ কোটি ৬০ লাখ ৫৩ হাজার ৩০৫ টাকা।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.