ঢাবিতে নতুন ট্রাস্ট ফান্ড গঠন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) লোক প্রশাসন বিভাগে ‘তাহমিনা বানু ট্রাস্ট ফান্ড’ গঠন করা হয়েছে। এই ফান্ড গঠনের লক্ষ্যে মরহুম তাহমিনা বানুর ভাই এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী তসলিম বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদের কাছে ২৫ লাখ টাকার একটি চেক হস্তান্তর করেন।
আজ সোমবার ভিসির দফতরে আয়োজিত চেক হস্তান্তর অনুষ্ঠানে ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান এবং মরহুম তাহমিনা বানুর সহপাঠী ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগের একজন অসচ্ছল ছাত্র ও একজন ছাত্রীকে বৃত্তি দেয়া হবে।

ভিসি অধ্যাপক আখতারুজ্জামান মরহুম তাহমিনা বানুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এই অনুদানের ফলে লোক প্রশাসন বিভাগের অসচ্ছল শিক্ষার্থীরা উপকৃত হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, তাহমিনা বানু ১৯৬১ সালে তিনি কুমিল্লায় জন্মগ্রহণ করেন। ঢাবির লোক প্রশাসন বিভাগ থেকে বিএসএস সম্মান ও এমএসএস ডিগ্রি অর্জন করেন। চলতি বছরের ২ সেপ্টেম্বর তিনি ইন্তেকাল করেন। মৃত্যুর পূর্বে তিনি লোক প্রশাসন বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য একটি তহবিল গঠনের ইচ্ছা প্রকাশ করেছিলেন। এ লক্ষ্যে তিনি কিছু টাকাও রেখে যান। তারই ইচ্ছার প্রতিফলনে এ ফান্ড গঠন করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.