ঢাকা, বুধবার,২৪ জানুয়ারি ২০১৮

ফুটবল

পিএসজি ছেড়ে হঠাৎ ব্রাজিলে নেইমার

নয়া দিগন্ত অনলাইন

১১ ডিসেম্বর ২০১৭,সোমবার, ১৪:৪৪ | আপডেট: ১১ ডিসেম্বর ২০১৭,সোমবার, ১৪:৪৯


প্রিন্ট
নেইমার

নেইমার

ব্যক্তিগত কারণে প্যারিস সেইন্ট-জার্মেই ছেড়ে ব্রাজিলের উদ্দেশ্যে যাত্রা করেছেন তারকা স্ট্রাইকার নেইমার। হঠাৎ ব্রাজিলের যাওয়ার সুনিদিষ্ট কোনো কারণ জানা যায়নি।

নেইমারের ফুটবলীয় ক্যারিয়ারের সাথে জড়িত ব্রাজিলিয়ান প্রতিষ্ঠান এনএন কনসালটেশন এই তথ্য নিশ্চিত করেছে।

প্রতিষ্ঠানটি নেইমারের ব্রাজিলে যাবার বিষয়টি নিশ্চিত করলেও নির্দিষ্ট করে কোনো কারণ উল্লেখ করেনি। ইতোমধ্যেই নেইমার দক্ষিণ আমেরিকায়া পৌঁছেছেন কিনা সে সম্পর্কেও তারা কিছু জানায়নি।

এদিকে ফ্রেঞ্চ রেডিও স্টেশন আরএমসি স্পোর্টস জানিয়েছে, পরিবার থেকে দুঃসংবাদ পেয়েই নেইমার নিজ দেশে উড়ে গেছেন। শনিবার লিলির বিপক্ষে ৩-১ গোলের জয়ের ম্যাচে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি নেইমার।

ধারণা করা হচ্ছে, বুধবার স্টার্সবার্গের বিপক্ষেও তিনি মাঠে থাকতে পারবেন না।

মেসি-সুয়ারেজে শীর্ষে বার্সা

ড্র'র বৃত্ত থেকে বের হয়ে এসেছে বার্সেলোনা। সেইসাথে লা লিগায় তাদের শীর্ষস্থান আরো মজবুত করেছে। রোববার মেসি আর সুয়ারেজের গোলে ২-০-তে জিতে গেল বার্সা। এতে করে লিগে তারা ৫ পয়েন্টে এগিয়ে গেল।

অবশ্য যে গতিতে খেলা হয়েছে, তাতে করে বার্সা আরো বড় ব্যবধানেই জয়ী হতে পারত। প্রতিপক্ষের মাঠে ভাগ্য বিরূপ না হলে ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। জেরার্দ পিকের হেড ক্রসবারে লাগলে সে যাত্রায় বেঁচে যায় স্বাগতিকরা।

ষোড়শ মিনিটে ইতালিয়ান মিডফিল্ডার রবের্তো সোরিয়ানোর দারুণ শট ঠেকিয়ে দেন বার্সেলোনার গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ৩৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মেসির জোরালো শট পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

৫৮তম মিনিটে মেসির আরেকটি শট পোস্ট ঘেঁষে চলে যায়। ৬৭তম মিনিটে জর্দি আলবার ক্রসে সুয়ারেসের প্রচেষ্টা পোস্টে বাধা পেলে বার্সেলোনার হতাশা বাড়ে।

মাঝে ৬১তম মিনিটে সের্হিও বুসকেতসকে ফাউল করায় স্প্যানিশ মিডফিল্ডার দানি রাবাকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

৭২তম মিনিটে অবশেষে অতিথিদের গোলের অপেক্ষা শেষ হয়। পাকো আলকাসেরের সঙ্গে একবার বল দেয়া নেয়া করে গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে লক্ষভেদ করেন উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেজ।

৮৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জয় নিশ্চিত করেন মেসি। বুসকেতসের পাস ধরে দারুণ ক্ষিপ্রতায় দুজনের মধ্যে দিয়ে ডি-বক্সে ঢুকে ঠাণ্ডা মাথায় গোলরক্ষককে পরাস্ত করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

এই নিয়ে এবারের লিগে এ পর্যন্ত সর্বোচ্চ ১৪টি গোল করলেন আর্জেন্টাইন তারকা মেসি। সুয়ারেসের গোল সাতটি।

১৫ ম্যাচে ১২ জয় ও তিন ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৩৯। ১০ জয় ও চার ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভালেন্সিয়া।

দিনের আরেক ম্যাচে রিয়াল বেতিসের মাঠে ১-০ গোলে জেতা আতলেতিকো মাদ্রিদ ১ পয়েন্ট কম নিয়ে আছে তৃতীয় স্থানে। চতুর্থ স্থানে নেমে যাওয়া রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩১।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫