ঢাকা, রবিবার,২২ এপ্রিল ২০১৮

বিবিধ

কাল থেকে পরিষ্কার হবে আকাশ পড়বে ঠাণ্ডা

নিজস্ব প্রতিবেদক

১১ ডিসেম্বর ২০১৭,সোমবার, ০৬:২৬ | আপডেট: ১১ ডিসেম্বর ২০১৭,সোমবার, ০৯:০৭


প্রিন্ট
কাল থেকে পরিষ্কার হবে আকাশ পড়বে ঠাণ্ডা

কাল থেকে পরিষ্কার হবে আকাশ পড়বে ঠাণ্ডা

আকাশ পরিষ্কার হতে শুরু করবে আগামীকাল মঙ্গলবার । ধীরে ধীরে কেটে যাবে মেঘমেদুরে অবস্থা। যে নিম্নচাপের কারণে বৃষ্টি স্নাত ছিল গত দুই দিন তা গতকাল রোববার দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়ে গেছে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্ন এলাকায়। নিম্নচাপের প্রভাবে রংপুর বিভাগ ছাড়া দেশের অন্যান্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিতে কাদাময় হয়েছিল রাস্তাঘাট। রাস্তার কোথাও কোথাও এখনো পানি জমে রয়েছে।

ম্বরের এ বৃষ্টিতে কিছু সবজির ফলন ভালো হওয়ার সম্ভাবনা থাকলেও কিছু শীতকালীন সবজির ক্ষতির কারণ হতে পারে। যেমন ফুলকপির ক্ষতি হতে পারে এ বৃষ্টিতে। বড় হয়ে ওঠা পিঁয়াজের ক্ষতি হবে। তবে ছোট ছোট চারা গজানো পিঁয়াজের জন্য উপকার হবে এ বৃষ্টি।
আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সোমবার খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গা এবং ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। রংপুর ও রাজশাহী বিভাগে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয় ভোলায় ৭৮ মিলিমিটার। এ ছাড়া বিভাগীয় শহরগুলোতে ঢাকায় ২৩ মিলিমিটার, চট্টগ্রামে ২, রাজশাহীতে ৯, খুলনায় ২৩, বরিশালে ৪৮, সিলেটে ৪৫, রংপুরে এক মিলিমিটারের চেয়ে কম এবং ময়মনসিংহে ১৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩০.৮ এবং তেঁতুলিয়ায় ১২.২ ডিগ্রি সেলসিয়াস।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫