ঢাকা, মঙ্গলবার,১৬ জানুয়ারি ২০১৮

টেলিভিশন

ছেলের মা হলেন হাসিন

আলমগীর কবির

০৬ ডিসেম্বর ২০১৭,বুধবার, ১৭:০০


প্রিন্ট

নিজের ভালোলাগা, ভালোবাসার জায়গা অভিনয়ের দুনিয়া ছেড়ে স্বপ্ন আর আরাধনার স্থান সংসার জীবনকেই বেছে নিয়েছেন ভিট তারকাভিনেত্রী হাসিন। যে কারণে অভিনয়ের আঙ্গিনায় এখন আর তাকে পাওয়া যায় না। স্বামী, সংসার নিয়েই ব্যস্ত সময় কাটাচ্ছেন হাসিন। এরই মধ্যে দীর্ঘদিনের আবাসস্থল রাজধানীর নিকেতন ছেড়ে বসত গড়েছেন বসুন্ধরা আবাসিক এলাকায়।

তবে সুখবর হচ্ছে হাসিন এরই মধ্যে প্রথমবারের মতো হয়েছেন এক পুত্রসন্তানের। গেল ৩ ডিসেম্বর রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার অ্যাপোলো হসপিটালে সকাল ৯টা ১০ মিনিটে হাসিন একটি পুত্রসন্তানের জন্ম দেন। জন্মের সময় হাসিনের ছেলের ওজন ছিল ৩.৮ কেজি।

এ দিকে হাসিনের পুত্রসন্তানের নাম উযায়ের মাঈন রেখেছেন তারই ঘনিষ্ঠ বান্ধবী মডেল ও অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। হাসিনের স্বামী মারুফুল ইসলাম ঝলকের নাম রেখেছিলেন ঝলকেরই মায়ের বান্ধবী বর্তমান ভূমি সচিব পারভীন। অনুরূপভাবে ঝলকের সন্তানের নাম রেখেছেন তার স্ত্রী হাসিনের বান্ধবী মেহজাবিন। বিষয়টি নিয়ে বেশ আনন্দিত এবং গর্বিতও বটে হাসিন।

প্রথমবারের মতো মা হওয়া প্রসঙ্গে হাসিন রওশন জাহান বলেন, ‘আলহামদুলিল্লাহ, আমার জীবনের পরিপূর্ণতার নাম উযায়ের মাঈন। আমার সন্তানের জন্য সবার কাছে দোয়া চাই। আল্লাহ যেন তাকে সুস্থ রাখেন, ভালো রাখেন।’

হাসিনের স্বামী মারুফুল ইসলাম ঝলক বলেন, ‘মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা, তিনি আমাদের সুস্থ সুন্দর সন্তান উপহার দিয়েছেন।’

২০১১ সালে প্রথম ভিট চ্যাম্পিয়ন তারকা হিসেবে ইতিহাসের সাথে নিজেকে সম্পৃক্ত করেছিলেন রাজশাহীর মেয়ে হাসিন রওশন জাহান। মাত্র পাঁচ বছরে নিজের মেধা এবং অভিনয় দিয়ে দর্শকের ভালোবাসার শীর্ষ একটি অবস্থানে নিজেকে নিয়ে গিয়েছিলেন। কিন্তু হঠাৎ করেই হাসিন গত বছর ২৭ মার্চ সকালে তিনি প্রথম জানান ‘আর কোনো দিন অভিনয় করবেন না’। এত কষ্ট করে যে মানুষটি দিনের পর দিন নিজেকে অভিনয়ে ভালো একটি অবস্থানে নিয়ে এসেছেন তিনি কি না হঠাৎ করেই অভিনয় জগত থেকে বিদায় নেবেন, এটা তো হতে পারে না। কিন্তু কিছু করার নেই। পরিবারের কথা ভেবে হাসিন বিদায় নেন।

তার কথা অনুযায়ী আর নতুন কোনো নাটক, বিজ্ঞাপনে তাকে আর দেখা যাবে না কোনো দিন। ভিট তারকা হওয়ার পরপরই হাসিন তাহের শিপনের নির্দেশনায় নোবেলের বিপরীতে ‘আমাদের ছোট নদী’ নাটকে অভিনয় করেন। সকাল আহমেদের নির্দেশনায় ‘সখা হে’তে মাহফুজ আহমেদের বিপরীতে, তন্ময় তানসেনের নির্দেশনায় রওনক হাসানের বিপরীতে ‘নরম রোদের ওম’ নাটকে অভিনয় করে শুরুতেই প্রশংসিত হন। গত বছর অভিনয়ে স্বীকৃতিস্বরূপ হাসিন অর্জন করেন শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ‘আরটিভি স্টার অ্যাওয়ার্ড’। অমিতাভ রেজার নির্দেশনায় ‘নীহার ন্যাচারাল অয়েল’-এর বিজ্ঞাপনে প্রথম মডেল হন। হাসিন অভিনীত উল্লেখযোগ্য ধারাবাহিক নাটকের মধ্যে রয়েছে রাজীবুল ইসলাম রাজীবের ‘নো ম্যানস ল্যান্ড’, দীপঙ্কর দীপনের ‘গ্র্যান্ড মাস্টার’, জাহিদ হাসানের ‘উড়ামন’, এস এ হক অলিকের ‘সোনার সুতো’, কাফি বীরের ‘মেঘের ওপারে’ ইত্যাদি। 

ছবি : মোহসীন আহমেদ কাওছার

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫