ঢাকা, রবিবার,১৭ ডিসেম্বর ২০১৭

আরো খবর

বগুড়ায় জেএমবির উত্তরাঞ্চলীয় প্রধানসহ চারজন গ্রেফতার : অস্ত্র উদ্ধার

বগুড়া অফিস

০৮ ডিসেম্বর ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলার বগুড়া-জয়পুরহাট সড়কের মোড় থেকে রাজশাহী ও রংপুর বিভাগের নিষিদ্ধ ঘোষিত নব্য জেএমবির প্রধানসহ চারজন অস্ত্রসহ গ্রেফতার হয়েছেন। বুধবার রাত ১টায় পুলিশ হেডকোয়ার্টারের ইন্টেলিজেন্স শাখা ও বগুড়া জেলা পুলিশের যৌথ অভিযানে তারা গ্রেফতার হন। গতকাল বৃহস্পতিবার তাদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। অতিরিক্ত ডিআইজি (বগুড়ার দায়িত্বপ্রাপ্ত পুলিশ সুপার) মো: আসাদুজ্জামান গতকাল দুপুরে তার কন্সফারেন্স রুমে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।
গ্রেফতাররা হলেনÑ নব্য জেএমবির রাজশাহী ও রংপুর বিভাগের সামরিক প্রধান ও শূরা সদস্য দিনাজপুরের বিরামপুরের কসবা সাগরপুরের মৃত শফিকুল ইসলাম ওরফে শফু দর্জির ছেলে মো: বাবুল আক্তার ওরফে বাবুল মাস্টার ওরফে মাস্টার (৪৫), শূরা সদস্য বগুড়া জেলার শেরপুর থানার গাড়িদহ জোয়ানপুর উগ্রবাদী আস্তানার অন্যতম প্রধান আসামি এবং ওই উগ্রবাদী আস্তানা থেকে অস্ত্র ও গোলাবারুদসহ পালিয়ে যাওয়া সাতক্ষীরা জেলা সদরের তলোইগাছা গ্রামের মৃত আবদুল করিমের ছেলে মো: আলমগীর হোসেন ওরফে আরিফ (২৮), নওগাঁ জেলার মান্দা উপজেলার পারইল আছির হাজীপাড়ার মৃত লোকমান আলীর ছেলে মো: দেলোয়ার হোসেন ওরফে মিস্ত্রি ওরফে মিজানুর রহমান (৩৯) ও গাজীপুর জেলার কাপাসিয়া থানার আড়াল গ্রামের আহম্মদ আলীর ছেলে মো: আফজাল হোসেন ওরফে লিমন (৩২)। গ্রেফতারদের কাছ থেকে একটি ৯ এমএম বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন, ৫ রাউন্ড ৯ এমএম বিদেশী পিস্তলের তাজা গুলি, ৭ দশমিক ৬৫ বোরের পিস্তলের ১০ রাউন্ড তাজা গুলি, ৪টি অত্যাধুনিক বার্মিজ চাকু ও ১টি চাপাতি উদ্ধার করা হয়।
পুলিশ জানায়, ঢাকায় বড় ধরনের হামলার পরিকল্পনা ছিল ওই উগ্রবাদীদের। পরিকল্পনা অনুযায়ী ঢাকায় যাওয়ার পথে তাদেরকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়। পুলিশ সুপার বলেন, পুলিশ গোয়েন্দা সংস্থার তথ্য নিয়ে শীর্ষস্থানীয় জঙ্গিদের গ্রেফতার এবং আস্তানায় অভিযান চালিয়ে তাদের নির্মূল করে যাচ্ছে। প্রেস ব্রিফিংয়ে তিনি উত্তরাঞ্চলের প্রধান মো: বাবুল আক্তার ওরফে বাবুল মাস্টার ওরফে মাস্টার ও বগুড়ার শেরপুরের উগ্রবাদী আস্তানা থেকে অস্ত্র, গুলিসহ পালিয়ে যাওয়া দুই উগ্রবাদীর জীবনবৃত্তান্ত উল্লেখ করেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল, সনাতন চক্রবর্তীসহ অন্যান্য কর্মকর্তা।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫