ঢাকা, রবিবার,১৭ ডিসেম্বর ২০১৭

শেষের পাতা

লক্ষ্মীপুরের এডিসি ও সাবেক সিভিল সার্জনের সমঝোতা

লক্ষ্মীপুর সংবাদদাতা

০৮ ডিসেম্বর ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট

লক্ষ্মীপুরে এডিসি ও সাবেক সিভিল সার্জনের মধ্যে ঘটে যাওয়া অনাকাক্সিত ঘটনার সমাধানের লক্ষ্যে জেলা প্রশাসন ও ডাক্তারদের সংগঠন বিএমএ’র সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুর সার্কিট হাউজের হল রুমে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে এডিসি শেখ মুর্শিদুল ইসলাম ও সাবেক সিভিল সার্জন ডা: মো: সালাহ উদ্দিন শরীফ সংবাদকর্মীদের বলেন, গত সোমবার সকালে কাকলি শিশু অঙ্গন স্কুলে ছাত্রছাত্রীদের আগে-পরে যাওয়া নিয়ে যে অনাকাক্সিত ঘটনা ঘটেছে তা কারোরই কাম্য নয়। আমরা একে অন্যকে চিনতে না পারায় এ ঘটনা ঘটেছে। ঘটনাটির সুষ্ঠু ও সুন্দর সমাধানের লক্ষ্যে সবার সম্মানের দিকে তাকিয়ে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ডাক্তারদের সংগঠন ও জেলার সুশীলসমাজের প্রতিনিধিদের নিয়ে আজকের এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। জেলার সার্বিক দিক বিবেচনা করে কেউ যেন এ বিষয় নিয়ে প্রশাসনের সর্বস্তরের সুনাম ক্ষুণœ করতে না পারে, এ কারণে আমরা ঐকমত্যে পৌঁছেছি। আগামী দিনে এ ধরনের অনাকাক্সিত ঘটনা যেন না ঘটে এটিই আমাদের কাম্য।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হোমায়রা বেগম, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক মীর শওকত হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান, এনএসআইর উপপরিচালক মাজহারুল ইসলাম, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল হুদা, বিএমএর সভাপতি ডা: আশফাকুর রহমান মামুন, স্বাচিবের সভাপতি ডা: জাকির হোসেন প্রমুখ।
প্রসঙ্গত, সোমবার জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত শহরের কাকলি স্কুলের প্রবেশপথে আগে পরে যাওয়াকে কেন্দ্র করে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলাম ও সাবেক সিভিল সার্জন ডা: মো: সালাহ উদ্দিন শরীফের হাতাহাতির ঘটনায় ভ্রাম্যমাণ আদালতে সালাহ উদ্দিনকে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়। পরে মঙ্গলবার বেলা ১১টায় অর্থাৎ ২৪ ঘণ্টার মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আপিলের পর বিচারক মীর শওকত হোসেন পাঁচ হাজার টাকা মুচলেকায় ওই চিকিৎসকের জামিন আবেদন মঞ্জুর করেন। এ দিকে ভ্রাম্যমাণ আদালতে সাজার বিষয় নিয়ে একটি রিট আবেদনের পরিপ্রেেিত এডিসি শেখ মুর্শিদুল ইসলাম ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামানকে তলব করে হাইকোর্ট। পরে মঙ্গলবার এডিসি শেখ মুর্শিদুল ইসলামকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) হিসেবে পদায়ন করা হয়। এ ছাড়া বুধবার আপিলে খালাস পান সাবেক সিভিল সার্জন ডা: মো: সালাহ উদ্দিন শরীফ। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে আপিলের পর বিচারক ইকবাল হোসেন তা মঞ্জুর করে সালাহ উদ্দিনকে খালাসের রায় দেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫