ঢাকা, মঙ্গলবার,১২ ডিসেম্বর ২০১৭

বাংলার দিগন্ত

চালনা কেসি মাধ্যমিক শিক্ষকদের তিন মাস বেতন নেই

খুলনা ব্যুরো

০৮ ডিসেম্বর ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট

খুলনা জেলার দাকোপ উপজেলা চালনা কেসি পাইলট মাধ্যমিক স্কুলের শিক্ষকেরা তিন মাস ধরে বেতন না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন। উপজেলা প্রশাসনের নির্দেশে বেতন ছাড় বন্ধ রয়েছে।
শিক্ষকেরা জানান, চালনা কেসি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে ড. অচিন্ত্য কুমার মণ্ডল দীর্ঘ ২৫ বছর ধরে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
১০ বছর আগে স্কুল থেকে কলেজ শাখা পৃথক করা হয়। তখন থেকে তিনি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। সেই থেকে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক অচিন্ত্য বাবু কোনো বেতন ছাড়াই দায়িত্ব পালন করে আসছেন।
জানা গেছে, জুন মাসে নিয়মিত কমিটি গঠনের পর তিনজনের স্বাক্ষর জাল করে একটি অভিযোগ করা হয়। সে অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রিজাইডিং অফিসার মোসলেম উদ্দিন কমিটি বাতিল ঘোষণা করেন। পরে স্কুল কর্তৃপক্ষ অভিযোগটি সঠিক নয় বলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অবহিত করেন।
ইউএনও বিষয়টি তদন্ত না করেই রূপালী ব্যাংক চালনা বাজার শাখাকে এক চিঠি দিয়ে বেতন বন্ধ রাখতে বলেন। সেই থেকে গত তিন মাস স্কুলের শিক্ষক-কর্মচারীদের বেতন বন্ধ রয়েছে। শিক্ষকেরা বেতনের জন্য বারবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গেলে নির্বাহী কর্মকর্তা প্রতিস্বাক্ষর করবেন বলে প্রতিশ্রুতি দেন। কিন্তু অদ্যাবধি তিনি শিক্ষকদের স্বাক্ষর করেননি, ফলে বেতনও নেয়া হয়নি।
এ ব্যাপারে প্রধান শিক্ষক ড. অচিন্ত্য কুমার মণ্ডলের সাথে কথা হলে তিনি বেতন বন্ধ থাকার কথা স্বীকার করে বলেন, ইউএনও সাহেব হ্যাঁ বললে শিক্ষকেরা বেতন পাবেন।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫