ঢাকা, শুক্রবার,১৫ ডিসেম্বর ২০১৭

সিনেমা

অনুষ্কাকে বিয়ে করছেন না কোহলি!

নয়া দিগন্ত অনলাইন

০৭ ডিসেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ১৯:৫৮


প্রিন্ট
অনুষ্কাকে বিয়ে করছেন না কোহলি!

অনুষ্কাকে বিয়ে করছেন না কোহলি!

বেশ কিছুদিন ধরেই ভারতের ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি এবং বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মার বিয়ের দিনক্ষণ নিয়ে জল্পনা চলছিল। বুধবারই আবার সংবাদমাধ্যমে প্রচার হয়ে যায় চলতি ডিসেম্বরের ১১ থেকে ১৩ তারিখে নাকি চার হাত এক হতে চলেছে মিলানে।

তবে এমন রটনা কার্যত ফুৎকারে উড়িয়ে দিলেন স্বয়ং বিরাটের মুখপাত্র। সর্বভারতীয় প্রচার মাধ্যমে জানিয়ে দিলেন, ‘এমন খবরের কোনো সত্যতা নেই’।

দিল্লিতে টেস্ট অমীমাংসিত থাকার পরেই শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জেতে ভারত। লঙ্কানদের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ থেকে বিশ্রাম দেয়া হয়েছে বিরাটকে। মনে করা হচ্ছিল, দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগেই বান্ধবী অনুষ্কার সঙ্গে বিয়েটা সেরে ফেলবেন বিরাট।

তবে পুরো ঘটনা ‘গুজব’ বলে উড়িয়ে দিয়ে ফের ভক্তদের অপেক্ষা বাড়ালেন দুই সেলিব্রিটি। ঘটনাচক্রে, গত বছর ডিসেম্বর মাসেও একই ধরনের ‘গুজব’ ছড়িয়েছিল। তখন একইভাবে রটনা বলা হয়েছিল।

কোহলি আপাতত নিজের নেতৃত্ব নিয়েই ফোকাস করতে চান মনে করা হচ্ছে। অধিনায়ক হওয়ার পর টানা ন’টা টেস্ট সিরিজ জিতে ফেললেন কিং কোহলি। পাশাপাশি ব্যাট হাতেও গড়ছেন একের পরে এক রেকর্ড।


দ্বিতীয় স্থানে উঠে এলেন কোহলি

তিন ধাপ এগিয়ে আইসিসি টেস্ট র‌্যাংকিং-এ ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। সদ্য শেষ হওয়া শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ২টি ডাবল ও ১টি সেঞ্চুরিতে পাঁচ ইনিংসে ৬১০ রান করেন কোহলি। পুরো সিরিজে দুর্দান্ত পারফরমেন্সের কারনেই র‌্যাংকিং-এর দ্বিতীয় স্থানে উঠে এলেন ওয়ানডে ও টি২০তে শীর্ষে থাকা কোহলি।

ইংল্যান্ডের জো রুট, ভারতের চেতেশ্বর পূজারা ও নিউজিল্যান্ডের দলপতি কেন উইলিয়ামসকে পেছনে ফেলে দ্বিতীয়স্থানে উঠে এলেন কোহলি। বর্তমান তার রেটিং ৮৯৩। এই তালিকার শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার দলপতি স্টিভেন স্মিথ। ৯৩৮ রেটিং নিয়ে সবার উপরে আছেন স্মিথ। অসি অধিনায়কের চেয়ে ৪৫ রেটিং পিছিয়ে রয়েছেন কোহলি।

ওয়ানডে ও টি-২০তে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে থাকার পাশাপাশি টেস্টেরও সেরা হতে পারলে অস্ট্রেলিয়ার অধিনায়ক রিকি পন্টিং ও সাবেক ব্যাটসম্যাস ম্যাথু হেইডেনের পাশে বসবেন কোহলি। কারন অতীতে একই সময়ে ক্রিকেটের তিন ফরম্যাটের শীর্ষে ছিলেন পন্টিং ও হেইডেন।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন শ্রীলংকার অধিনায়ক দিনেশ চান্ডিমাল। ১টি সেঞ্চুরি ও দু’টি হাফ-সেঞ্চুরিতে ছয় ইনিংসে ৩৬৬ রান করেছেন তিনি। তাই প্রথমবারের মতো নিজের ক্যারিয়ারে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে দশে জায়গা পেলেন চান্ডিমাল। আট ধাপ এগিয়ে ৭৪৩ রেটিং নিয়ে র‌্যাকিং-এর নবমস্থানে রয়েছেন চান্ডিমাল।

আইসিসি টেস্ট র‌্যাংকিং ব্যাটসম্যানদের তালিকা :
র‌্যাংকিং খেলোয়াড় রেটিং
১ স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া) ৯৩৮
২ বিরাট কোহলি (ভারত) ৮৯৩
৩ জো রুট (ইংল্যান্ড) ৮৭৯
৪ চেতেশ্বর পূজারা (ভারত) ৮৭৩
৫ কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড) ৮৬৫
৬ ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া) ৮১৫
৭ হাশিম আমলা (দক্ষিণ আফ্রিকা) ৭৯৫
৮ আজহার আলী (পাকিস্তান) ৭৫৫
৯ দিনেশ চান্ডিমাল (শ্রীলংকা) ৭৪৩
১০ ডিন এলগার (দক্ষিণ আফ্রিকা) ৭৩২।

 

  • সর্বশেষ
  • পঠিত

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫