নব্য জেএমবির সামরিক প্রধানসহ গ্রেপ্তার ৪

নয়া দিগন্ত অনলাইন

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজার থেকে চার ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার দিবাগত রাত ১টার দিকে তাদের আটক করা হয়। আটককৃতরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবির সদস্য বলে পুলিশ জানায়। আটক ব্যক্তিদের একজন জেএমবির উত্তরবঙ্গের সামরিক প্রধান বলেও পুলিশ দাবী করেছে। বগুড়া জেলা পুলিশ ও পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা যৌথ অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন নব্য জেএমবির উত্তরবঙ্গের সামরিক প্রধান ও শুরা সদস্য বাবুল আক্তার ওরফে বাবুল মাস্টার, শুরা সদস্য দেলোয়ার হোসেন ওরফে মিস্ত্রি মিজান, সক্রিয় সদস্য আলমগীর ওরফে আরিফ, সক্রিয় সদস্য আফজাল ওরফে লিমন।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার জানান, গ্রেপ্তার হওয়া বাবুল আক্তারের সাংগঠনিক নাম বাবুল মাস্টার। বাড়ি দিনাজপুরের বিরামপুর উপজেলায়। ঢাকার গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার অন্যতম পরিকল্পনাকারী রাজীব গান্ধী ওরফে জাহাঙ্গীর আলমের পর নব্য জেএমবির উত্তরবঙ্গের নেতৃত্ব দিচ্ছিলেন বাবুল। রাজীব গান্ধী গ্রেপ্তার আছেন।

আটককৃতদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ১৫টি গুলি, ম্যাগাজিন,১টি চাপাতি ও ৪টি বর্মিজ চাকু উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানায়।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.