ঢাকা, শনিবার,১৬ ডিসেম্বর ২০১৭

বরিশাল

ট্যাংকারের আঘাতে ফেরি নিমজ্জিত

পিরোজপুরে ১০ ঘন্টা পর ফেরি চলাচল শুরু

পিরোজপুর সংবাদদাতা

০৬ ডিসেম্বর ২০১৭,বুধবার, ১৪:৩৩


প্রিন্ট
ক্ষতিগ্রস্ত ফেরি

ক্ষতিগ্রস্ত ফেরি

১০ ঘন্টা বন্ধ থাকার পর আবার কচা নদীর বেকুটিয়া ফেরি চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার দিবাগত গভীর রাতে একটি তেলবাহী ট্যাংকারের আঘাতে পিরোজপুরের কচা নদীর বেকুটিয়া ফেরির ব্যাক প্লেট ফেটে যাওয়ায় ফেরিটি নিমজ্জিত হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে রাত একটায় ফেরিতে ডিউটিরত ঘাট সুপারভাইজার মো: রফিকুল ইসলাম জানিয়েছেন।

তেলবাহী ট্যাংকারের আঘাতে ক্ষতিগ্রস্ত ফেরি নিমজ্জিতের বিষয়টি নিশ্চিত করে বরিশাল বিভাগের ফেরি ডিভিষণের নির্বাহী প্রকৌশলী মো: শামিমুল হক ও পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী (সওজ) মো: নজরুল ইসলাম জানিয়েছেন, রাত সাড়ে বারোটায় কচা নদীর বেকুটিয়ার ২৬ নম্বর ফেরিটি পিরোজপুরের প্রান্ত থেকে একটি যাত্রীবাহী বাস ও গরু বোঝাই ট্রাকসহ ৯টি গাড়ি নিয়ে বরিশাল প্রান্তে যাওয়ার সময় মাঝ নদীতে বরিশালগামী একটি বৃহদাকার তেলবাহী ট্যাংকার ফেরিটিকে আঘাত করলে ব্যাক প্লেট ফেটে যায়। এ সময় ফেরিটি নিমজ্জিত হওয়ার উপক্রম হলে চালক দ্রুত ফেরি চালিয়ে কিনারে নিয়ে যেতে সক্ষম হন। এক পর্যায়ে বরিশাল প্রান্তে ফেরিটি নিমজ্জিত হলে যানবাহনগুলো আটকা পড়লেও যাত্রীদের উদ্ধার করা হয়।

প্রকৌশলী শামিমুল হক জানিয়েছেন, বরিশাল থেকে ক্রেন এনে ফেরি ও যানবাহনগুলো উদ্ধার তৎপরতা শুরু হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আজ বুধবার বিকেল তিনটায় উদ্ধার তৎপরতা চলছিল।

বিভাগীয় শহর বরিশালসহ এ অঞ্চলের ১৮ রুটে এ ঘাট থেকে ১০ ঘন্টা পর বিকল্প ফেরি দিয়ে যানবাহন চলাচলা শুরু হয়েছে।

ফেরি কর্তৃপক্ষ জানিয়েছে, ফেরি আঘাত করে ট্যাংকারটি দ্রুত পালিয়ে যাওয়ায় সেটা আটক করা সম্ভব হয়নি।

ফেরির ক্ষয়-ক্ষতি সম্পর্কে জানতে চাইলে ফেরি ডিভিশনের প্রকৌশলী জানান, ইঞ্জিনের আংশিক ক্ষতিসহ মোট কত টাকার ক্ষতি হয়েছে তা এখনই বলা যাবে না।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫