ঢাকা, শনিবার,১৬ ডিসেম্বর ২০১৭

রংপুর

রংপুর সিটি নির্বাচন নিয়ে সংলাপে প্রার্থীদের আশংকা

সরকার মাজহারুল মান্নান রংপুর অফিস

০৬ ডিসেম্বর ২০১৭,বুধবার, ১৩:৩৯


প্রিন্ট

রংপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও অবাধ না হওয়ার আশংকা প্রকাশ করেছেন ধানের শীষের প্রার্থী কাওছার জামান বাবলা। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত সংলাপ নাগরিক অধিকার সংলাপ অনুষ্ঠানে তিনি একথা বলেন। সংলাপে বিএনপির এই প্রার্থী বলেন, বর্তমান সরকারের আমলে যত নির্বাচন হয়েছে তা সুষ্ঠু ও অবাধ হয়নি। সে কারনে এই নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে আমার শংকা আছে। সেই শংকা দূর করতে হবে। তিনি বলেন, আমি মেয়র হলে নাগরিক সচেতনতা তৈরি হবে আমার প্রধান কাজ। সকল ধরনের উন্নয়নে নাগরিক সম্পৃক্ততা বাড়িয়ে আমি রংপুরকে একটি পস্কিার পরিচ্ছন্ন মডেল নগরীতে পরিনত করতে চাই।
সংলাপে লাঙ্গল প্রতিকের মেয়র প্রার্থী বলেন, মেয়র যেই মেয়র হোক তাকে পাশে থেকে সহযোগিতা করবো। আর নৌকা প্রতিকের প্রার্থীর দাবি কাংখিত উন্নয়ন করতে হলে সিটি করপোরেশনের মেয়র কাউন্সিলরদের ম্যাজিষ্ট্রেটি ক্ষমতা প্রয়োজন।
বুধবার দুপুরে নগরীর একটি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয় এই সংলাগ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডেমোক্রোসি ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি কেটি ক্রোক। সংলাগ সঞ্চালনা করেন ডিআই এর উপ পরিচালক আমিনুল এহসান।
অনুষ্ঠানে প্যানেল বক্তা ছিলেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তফিজার রহমান মোস্তফা, আওয়ামীলীগের মেয়র প্রার্থী সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু এবং বিএনপির প্রার্থী কাওছার জামান বাবলা।
সংলাপে অংশ নিয়ে মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, একটি আধুনিক মানসম্মত নগর গড়তে উন্নয়নমূলক কর্মকান্ডে জনগনের সম্পৃক্ততা সৃষ্টি করতে হবে। কারিগরি প্রতিষ্ঠান গড়ার মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করতে। হবে। একটি গ্রীন নগরী গড়ে তুলতে যা যা করা দরকার তাই করা হবে। তিনি বলেন, আমি যদি মেয়র নাও হই তাহলে অবশ্যই যিনি মেয়র হবেন, যার কাউন্সিলর হবেন তাদের পাশে থেকে উন্নয়নে সহযোগিতা করবো।
অন্যদিকে সংলাপে অংশ নিয়ে সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু বলেছেন, সিটি করপোরেশনে ম্যাজিষ্ট্রেটি ক্ষমতা দিতে হবে। যে ক্ষমতা দেয়া আছে। এই ক্ষমতা দিয়ে কিছু করা যায় না। ফলে উন্নয়ন বাঁধাগ্রস্ত হয়। তিনি বলেন, রংপুরের রাস্তাঘাট ড্রেন একদিনের সমস্যা নয়। সৃষ্টি লগ্ন থেকেই এই সমস্যা চলে আসছে। এই সমস্যা সমাধানে সম্মিলিতভাবে প্রচেষ্টা চালাতে হবে। তিনি বলেন, শ্যামা সুন্দরী খাল দখলমুক্ত করে দুই পাশে রাস্তা তৈরি এবং উড়াল সেতু তৈরি করা গেলে রংপুর নগরীর চিত্রই বদলে যাবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫