যশোরে শিশু পাচাররোধে রাইটসের হেল্প লাইন চালু

যশোর অফিস

যশোরে সাংবাদিকদের সাথে শিশু পাচাররোধে সচেতনতামূলক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মানবাধিকার সংগঠন রাইটস যশোর এ মতবিনিময় সভার আয়োজন করে। মঙ্গলবার সকালে রাইটস যশোরের সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় শিশু পাচাররোধে বিভিন্ন সিন্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ মধ্যে উল্লেখ্য যোগ্য হচ্ছে, শিশু পাচাররোধে একটি হেল্পলাইন চালু ও পাচাররোধে সচেতনতামূলক প্রতিবেদনের জন্য প্রতি বছর পুরস্কার বিতরণ।

উল্লেখ্য, হেল্প লাইনে বিনা খরচে যেকোনো নম্বর থেকে কথা বলা যাবে। শিশু ও মানবপাচার বিষয় সংবাদ পাওয়া মাত্রই রাইটস যশোর তাদের উদ্ধারে কাজ শুরু করবে বলে জানিয়েছেন রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিণয় কৃষ্ণ মল্লিক। তিনি বলেন, বর্তমানে একটি হেল্প লাইন (১০৯২১) চালু রয়েছে। যেখানে কথা বলতে তথ্য সরবরাহকারীর খরচ হয়। কয়েক দিনে মধ্যে নতুন হেল্প লাইন চালু করা হবে। সে নম্বরে বিনা খরচে কথা বলে তথ্য দিতে পারবে যে কেউ। মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক।

প্রধান অতিথির হিসাবে বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরে সভাপতি জাহিদ হাসান টুকুন। মতবিনিময় সভা আরও বক্তব্য রাখেন সাংবাদিক সাজেদুর রহমান, রাজেক জাহাঙ্গীর, জুয়েল মৃধা, রফিকুল ইসলাম প্রমুখ। শিশু পাচারের ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাইটস যশোরের প্রোগাম ম্যানেজার আজাহার হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন রাইটস যশোরের প্রোগাম অফিসার সরোয়ার হোসেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.