ইবিতে একই প্রশ্নে দুই শিফেটে পরীক্ষা
ইবিতে একই প্রশ্নে দুই শিফেটে পরীক্ষা

ইবিতে একই প্রশ্নে দুই শিফটে পরীক্ষা

সাইফুল্লাহ হিমেল, ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় দুই শিফটে একই প্রশ্নে পরীক্ষা হয়েছ। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এমন ঘটনা এটাই প্রথম। মঙ্গলবার মানবিক ও সমাজিক বিজ্ঞান অনুষদভূক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষায় এঘটনা ঘটে। ভর্তি পরীক্ষা কমিটির এক জরুরী সিদ্ধান্তে ‘সি’ ইউনিটের দ্বিতীয় শিফট এবং তৃতীয় শিফটের পরীক্ষা বাতিল করা হয়েছে। শুক্রবার আবার নাতুন করে পরীক্ষা নেয়া হবে।

ভর্তি পরীক্ষার পঞ্চম দিনে সকাল ৯টায় দিনের প্রথম শিফটে ‘সি’ ইউনিটের প্রথম শিফট পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম শিফটের পরীক্ষায় ভর্তিচ্ছুকরা ‘পদ্মা’ নামক প্রশ্নে ‘ধ’ এবং ‘ন’ সেটে পরীক্ষা দেয়। ‘সি’ ইউনিটের দ্বিতীয় শিফটেও ‘পদ্মা’ প্রশ্নে ‘ন’ সেটে আবারো পরীক্ষা নেয়া হয়। ভর্তিচ্ছুরা পরীক্ষার হল থেকে বের হয়ে তাদের প্রশ্নে অনুসন্ধান করে ঘটনার সত্যতা পাওয়া যায়।

ঘটনা প্রশাসনের নজরে আসলে প্রশাসন সি ইউনিটের দুপুর ১.৩০মি. থেকে দুপুর ২.৩০মি. তৃতীয় শিফটের পরীক্ষা প্রাথমিকভাবে পিছিয়ে বিকেল ৪টা থেকে ৫টা নেয়ার সিদ্ধান্ত নেয়। পরে প্রশাসন এক জরুরী বৈঠকে সি ইউনিটের দ্বিতীয় এবং তৃতীয় শিফটের পরীক্ষা স্থগিত করে ক্যাম্পাস এলাকায় মাইকে প্রচার করে। একই সাথে আগামী শুক্রবার স্থগিত হওয়া সি ইউনিটের দ্বিতীয় ফিশট এবং তৃতীয় শিফটের পরীক্ষা নেয়ার ঘোষণা দেয়া হয়।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.