ভোজন রসিক : রাতের ভোজনরসিকদের জন্য লা ন্যুই

মারিয়া নূর

রাজধানীর গুলশান ২ ডিসিসি মার্কেটের পাশে ইস্টার্ন নিবাস ভবনের দ্বিতীয় তলায় চালু হলো নতুন রেস্তোরাঁ ‘লা ন্যুই’। ফরাসি ভাষায় ‘লা ন্যুই’য়ের অর্থ রাত। আর রাতজাগা পাখি হয়ে যারা পেটপুজো করতে চান তাদের জন্য এখানে থাকছে আয়োজন।
নামকরণের পেছনের গল্প সম্পর্কে মালিকপক্ষ জানিয়েছেন, গভীর রাত পর্যন্ত অতিথিদের সেবা করাই আমাদের লক্ষ্য। আমরা খাবার পরিবেশন শুরু করি দুপুর ১২টা থেকে। যদি ক্রেতা থাকে, তবে আমরা রাত ৩টা পর্যন্ত রেস্তোরাঁ খোলা রাখি। আর এ জন্য প্রয়োজনীয় প্রশাসনিক অনুমতিও আমরা নিয়েছি।
গত ৭ নভেম্বর রাত ৮টায় আনুষ্ঠানিকভাবে রেস্তোরাঁর উদ্বোধন করা হয়। আগামী এক মাস রেস্তোরাঁয় ১০ শতাংশ মূল্যছাড় চলছে। থাই, চীনা, ভারতীয়, বাঙালি, কন্টিনেন্টাল ও বার-বি-কিউ এই ছয় ধাঁচের খাবার মিলছে এই রেস্তোরাঁয়। অপরূপ অন্দরসজ্জার এই রেস্টুরেন্টে বসার ব্যবস্থা আছে ১০০ জনের। মেনুতে খাবারের দামদর আর ১০টা চায়নিজ রেস্তোরাঁর মতোই। রেস্তোরাঁয় ঢুকতেই হাতের ডান পাশে বসানো হয়েছে একটি স্নুকার বোর্ড, যা রেস্তোরাঁয় আসা সব অতিথির জন্য উন্মুক্ত। রেস্তোরাঁ যতক্ষণ খোলা থাকবে, বোর্ডে বলও ততক্ষণই গড়ায়। তবে খেলার সুস্থ পরিবেশ রক্ষার জন্য আমরা সতর্ক থাকব। খেলতে না জানলেও অসুবিধা নেই, সেখানে প্রশিক্ষকও উপস্থিত থাকবেন।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.