ইতালি ফুটবল দলের কোচের দায়িত্ব নেননি আনচেলত্তি

নয়া দিগন্ত অনলাইন

জাতীয় দল নয়, ক্লাবকেই প্রাধান্য দিয়েছেন কার্লো আনচেলত্তি। ক্লাবকে প্রাধান্য দিয়েই ইতালি জাতীয় ফুটবল দলের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করেননি বলে জানালেন আনচেলত্তি।

৬০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপ ফুটবলের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ থেকে বঞ্চিত হওয়ায় জাতীয় দলের কোচ জিয়ামপিয়েরো ভেনচুরাকে বরখাস্ত করে ইতালি। তার স্থানে ইতালির কোচ হিসেবে প্রথম পছন্দের তালিকায় ছিলেন ৫৮ বছর বয়সী আনচেলত্তি।

কিন্তু ক্রীড়া বিষয়ক এক টেলিভিশন শোতে আনচেলত্তি বলেন, ‘ফেডারেশনের পক্ষ থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। আমি তাদের সঙ্গে কথা বলেছি। তাদেরকে আমি যা বলেছি সেটি হচ্ছে, আমি এই প্রস্তাবে সম্মানিত বোধ করছি। কারণ অনেক মানুষ আমাকে জাতীয় দলের কোচের পদে দেখতে চায়।

অন্য যে কোন কাজের চেয়ে এটি বেশি পছন্দের চাকরি। ক্লাবের চেয়ে জাতীয় দলের কোচের কাজ আলাদা। কারণ আমি এখনো প্রতিদিন ট্রেনিং নিয়ে কাজ করাটিকে বেশি উপভোগ করি। অপরদিকে ইতালি ফুটবলে কিছু সমস্যা রয়েছে। যেটি সমাধান করার প্রয়োজন রয়েছে।’

উল্লেখ্য সেপ্টেম্বরের শেষ দিকে বায়ার্ন মিউনিখের কোচের দায়িত্ব থেকে অপসারিত হওয়া আনচেলত্তি বর্তমানে বেকার সময় কাটাচ্ছেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.