ঢাকা, বৃহস্পতিবার,১৪ ডিসেম্বর ২০১৭

রাজনীতি

আগামী নির্বাচন ঠেকানোর ক্ষমতা কারো নেই : তোফায়েল আহমেদ

নয়া দিগন্ত অনলাইন

০৪ ডিসেম্বর ২০১৭,সোমবার, ১৭:৫০


প্রিন্ট
তোফায়েল আহমেদ (ফাইল ফটো)

তোফায়েল আহমেদ (ফাইল ফটো)

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, নির্ধারিত সময়েই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন ঠেকানোর ক্ষমতা কারও নেই।

আজ সোমবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আর্জেন্টিনায় অনুষ্ঠিতব্য বিশ্ব বাণিজ্য সংস্থার (ডব্লিউটিও) ১১তম মিনিস্ট্রিয়াল কনফারেন্সে অংশগ্রহণ উপলক্ষে আয়েজিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, বর্তমান সরকারই অন্তবর্তীকালীন সরকার হিসেবে দায়িত্ব পালন করবে এবং নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। তাই তত্ত্বাবধায়ক সরকার নিয়ে মায়া কান্না করে কোনো লাভ নেই। এই ব্যবস্থা বাংলাদেশে আর কোনোদিন ফিরবে না।

তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। কৌশিক বসু, পোপ ফ্রান্সিসরা যেখানে দেশের অর্থনীতি ও রোহিঙ্গা বিষয়ে বাংলাদেশ সরকার তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করছে, সেখানে আমাদের দেশের একটি রাজনৈতিক দল বর্তমান সরকার এবং প্রধানমন্ত্রীর সমালোচনা করছে। তারা কোনো কিছুতেই ভালো দেখতে পায় না। তারা সব কিছুর মধ্যেই সন্দেহ খোঁজে।

বাণিজ্যমন্ত্রী জানান, সল্পোন্নত দেশ হিসেবে বাংলাদেশ এবারের সম্মেলনে শুল্কমুক্ত ও কোটা মুক্ত বাজার সুবিধা সেবা সার্ভিস ওয়েভারের কার্যকর বাস্তবায়ন, রুলস অব অরিজিন বিষয়ক সিদ্ধান্ত বাস্তবায়ন এবং স্পেশাল ডিফারেনসিয়াল ট্রিটমেন্ট সুবিধা বাস্তবায়নের বিষয়ে জোরালো অবস্থান নিবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার ডব্লিউটিও’র ১১তম কনফারেন্সে ২৮ সদস্যের প্রতিনিধি দল অংশ নেবে। দলের নেতৃত্ব দেবেন বাণিজ্যমন্ত্রী নিজেই। আগামী ১০ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ারসে এই কনফারেন্স অনুষ্ঠিত হবে। ডব্লিউটিও’র বিধান অনুযায়ি প্রতি দুই বছর পর পর এই সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রতিনিধি দল আগামী ১৬ ডিসেম্বর দেশে ফিরবে বলেও জানান মন্ত্রী।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫