ঢাকা, শনিবার,১৬ ডিসেম্বর ২০১৭

ফুটবল

প্যারিসিচের হ্যাটট্রিকে পয়েন্ট টেবিলের শীর্ষে ইন্টার মিলান

এএফপি

০৪ ডিসেম্বর ২০১৭,সোমবার, ১৬:৪৫


প্রিন্ট

ইভান প্যারিসিচের হ্যাটট্রিকে ইতালীয় ফুটবল লীগ সিরি এ’র পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে গেছে ইন্টার মিলান। রোববার অনুষ্ঠিত ফুটবলের শীর্ষ লীগের ম্যাচে ইন্টার মিলান ৫-০ গোলের বিশাল ব্যবধানে হারায় চিয়েভোকে। এই জয়ে অপরাজিত মিলান পৌঁছে যায় পয়েন্ট টেবিলের শীর্ষে।

সান সিরোতে অনুষ্ঠিত ম্যাচের ২৩তম মিনিটে দলের হয়ে গোলের খাতা খুলেন ক্রোয়েশিয় তারকা প্যারিসিচ। দ্বিতীয়ার্ধে আরো দুটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। ম্যাচে স্বাগতিক ইন্টারের অধিনায়ক মাউরো ইকার্ডি এবং ডিফেন্ডার মিলান একটি করে গোল করেন। ওই গোলের সুবাদে নিজের সংগ্রহশালায় ১৬ গোল জমা করে ইকার্ডি এখন বসে আছেন সর্বোচ্চ গোলদাতার আসনে।
রোববারের ম্যাচ শেষে লীগের একমাত্র দল হিসেবে এখনো অপরাজিত রয়েছে ১৫ ম্যাচে অংশ নেয়া লুসিয়ানো স্পালেত্তির শিষ্যরা। কারণ গত শুক্রবার তাদের শিরোপা প্রতিদ্বন্দ্বি নেপোলি ১-০ গোলে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাসের কাছে।
রোববারের খেলা শেষে ৩৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌছে যায় ইন্টার মিলান। ২০১৬ সালের জানুয়ারির পর এই প্রথম পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান দখলে নিতে পেরেছে তারা। দলটি নেপোলির চেয়ে এক পয়েন্ট এবং জুভেন্টাসের চেয়ে দুই পয়েন্টের ব্যবধানে এগিয়ে রয়েছে।
খেলা শেষে প্যারিসিচ বলেন, ‘কে গোল করল সেটি গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হচ্ছে দলের হয়ে বেশী করে গোল করা। পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানের জন্য আমাদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে। এখন আমাদেরকে এই স্থানটি ধরে রাখতে হবে। জুভের বিপক্ষে জয় পেতেই আমরা তুরিন সফর করব। এটি শিরোপা নির্ধারনী ম্যাচ না হলেও আমাদের চেষ্টা থাকবে সেখান থেকে পুরো তিন পয়েন্ট নিয়ে ঘরে ফেরা। পাশাপাশি এটিও প্রমান করতে হবে আমার তাদের চেয়ে কোন দিক থেকে কম নই। সুতরাং এটি হবে আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ।’
গুরুত্বপূর্ণ খেলোয়াড় রবার্তো গ্যাগলিয়ারদিনি, ম্যাটিয়াস ভেসিনো এবং জোয়াও মিরিন্ডার মত খেলোয়াড়দের বাইরে রেখেই চিয়েভোকে উড়িয়ে দিয়ে মিলান রোববার তাদের যোগ্যতার প্রমান দিয়েছে। ইকার্ডি চলতি টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার আসন দখল করলেও ওই রাতে সবার দৃষ্টি আকৃস্ট করেছেন হ্যাটট্রিক ম্যান প্যারিসিচ।
ম্যাচের ২৩তম মিনিটে গোল করে ইন্টারকে এগিয়ে দেন প্যারিসিক (১-০)। ৩৮তম মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুন করেন অধিনায়ক ইকার্ডি (২-০)। দ্বিতীয়ার্ধের শুরুতে ৫৭তম মিনিটে ফের গোল করেন প্যারিসিচ (৩-০)। তিন মিনিট পর ডিফেন্ডার মিলান গোল করে ইন্টারকে ৪-০ ব্যবধানে পৌছে দেন। ম্যাচের শেষ মিনিটে প্যারিসিচ গোল করে হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি দলকে পাইয়ে দেন ৫-০ গোলের বড় ব্যবধানের জয়।
রোববার অনুষ্ঠিত লীগের অন্য ম্যাচে ফিওরেন্টিনা ৩-০ গোলে সাসুলোকে এবং ল্যাৎসিও ২-১ গোলে সাম্পদোরিয়াকে পরাজিত করে। এছাড়া আটলান্টা ও তুরিনো ১-১ গোলে এবং বেনেভেনটো ও এসি মিলান ২-২ গোলে ড্র করে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫