ঢাকা, রবিবার,১৭ ডিসেম্বর ২০১৭

আইন ও বিচার

লেকহেড স্কুল নিয়ে আপিল বিভাগের আদেশ মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক

০৩ ডিসেম্বর ২০১৭,রবিবার, ২০:১৪


প্রিন্ট

জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতার অভিযোগে বন্ধ করে দেয়া রাজধানীর ধানমন্ডি ও গুলশানের লেকহেড স্কুলের বিষয়ে আদেশের জন্য আগামী ৫ ডিসেম্বর দিন ধার্য করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির নেতৃত্বে পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ আজ আদেশের জন্য এ দিন ধার্য করেন।

রিট আবেদনের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী এ এফ হাসান আরিফ, ব্যারিস্টার আখতার ইমাম। সাথে ছিলেন ব্যারিস্টার রাশনা ইমাম। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

প্রসঙ্গত, জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতা, ধর্মীয় উগ্রবাদে উৎসাহ দেয়াসহ কয়েকটি অভিযোগে গত ৬ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয় ঢাকায় লেকহেড গ্রামার স্কুল বন্ধের নির্দেশ দেয়। ঢাকা জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ইলিয়াস মেহেদী পরদিন ওই স্কুলে গিয়ে সিলগালা করে দেন। এ অবস্থায় ওই স্কুলের মালিক খালেদ হাসান মতিন এবং ১২ শিক্ষার্থীর অভিভাবক শিক্ষা মন্ত্রণালয়ের ওই পদক্ষেপের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন। তাদের দুটি রিট আবেদনের শুনানি শেষে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ গত ৯ নভেম্বর রুল জারি করেন। এরপর হাইকোর্টে রুলের ওপর দু’দিন শুনানি হয়। রুলের চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্ট ২৪ ঘণ্টার মধ্যে স্কুলটি খুলে দেয়ার রায় দেন। কিন্তু এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ চেম্বার আদালতে গেলে ওই রায় স্থগিত করে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন।

আজ বিষয়টির উপর শুনানি শেষে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ আদেশের জন্য ওই দিন ধার্য করেন।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫