ঢাকা, রবিবার,১৭ ডিসেম্বর ২০১৭

রাজনীতি

খালেদা আতঙ্কে সরকার নার্ভাস : আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক

০৩ ডিসেম্বর ২০১৭,রবিবার, ১৯:৩১


প্রিন্ট

নির্বাচনকে সামনে রেখে খালেদা আতঙ্কে সরকার নার্ভাস হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, একটি অগণতান্ত্রিক দেশে যত বাধা তার চেয়ে বেশি বাধা ও প্রতিবন্ধকতার মাধ্যমে সরকার ক্ষমতা ধরে রাখতে দেশে ভয়ভীতির একটি পরিবেশ সৃষ্টি করেছে। তাদের সে ভয়ভীতির সবচেয়ে বড় কারণ হচ্ছে খালেদা জিয়া ও তার জনপ্রিয়তা। তাই সরকার খালেদা জিয়ার আতঙ্কে জনগণকে সাথে নিয়ে পরাজয় মেনে নিতে পাচ্ছে না, মেনে নিতে চায় না।

আজ রোববার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের হল রুমে ঢাকা জেলা মহিলা দলের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

খসরু বলেন, অনির্বাচিত সরকারের ভাবনা-চিন্তায় সামনে এখন একটি পথ উন্মুক্ত আর সেটি হচ্ছে খালেদা জিয়াকে সাজা দিয়ে আইনের মধ্যে রেখে ক্ষমতা দখল করে রাখা। কিন্তু একটি কথা খুব স্পষ্ট, খালেদা জিয়াকে সাজা দিয়ে নির্বাচনী ফসল ঘরে তুলতে পারবে না সরকার। বরং তাদেরকে উচ্চমূল্য দিয়ে বিদায় হতে হবে। তবে আমরা চাই না আওয়ামী সরকারকে উচ্চ মূল্যে দিয়ে বিদায় নিতে। আমরা বিএনপি চাই আওয়ামী লীগ দেশে রাজনীতি করুক এবং তার আগে জনগণের অংশগ্রহণের মাধ্যমে একটি প্রতিনিধিত্বশীল সরকার গঠনের সুযোগ দিন।

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ ও মিয়ানমার সরকারের মধ্যে চুক্তিকে অসমচুক্তি আখ্যা দিয়ে বিএনপির এই নেতা বলেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সরকার দেশের মানুষকে ধোকা দিয়েছে, প্রতারণা করেছে। আগামী নির্বাচনকে সামনে রেখে শেখ হাসিনার এ চুক্তি ধোকাবাজী ছাড়া আর কিছু নয়। এ চুক্তির মাধ্যমে প্রতিবেশীকে খুশি করা হয়েছে। তাই চুক্তির সময় এবং এখন পর্যন্ত রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধ হয়নি। শুধু তাই নয়, সরকার কেবল মাত্র বাংলাদেশ বিক্রি করছে না বরং দেশের আত্মা বিক্রি করে দিচ্ছে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে বক্তব্যে দেন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান সালাহ উদ্দিন প্রমুখ।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫