ঢাকা, সোমবার,১৮ ডিসেম্বর ২০১৭

জবস অ্যান্ড ক্যারিয়ার

বাংলাদেশ টেলিভিশনে নিয়োগ

নয়া দিগন্ত অনলাইন

০১ ডিসেম্বর ২০১৭,শুক্রবার, ১৭:৫৮


প্রিন্ট
বাংলাদেশ টেলিভিশনে নিয়োগ

বাংলাদেশ টেলিভিশনে নিয়োগ

বাংলাদেশ টেলিভিশনের রাজস্ব খাতভুক্ত নিচে বর্ণিত অস্থায়ী শূন্যপদ পূরণের জন্য বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে (জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত আবেদন ফরমে) দরখাস্ত আহ্বান করা হয়েছে। আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : ২৬ ডিসেম্বর ২০১৭।

পদের নাম : সহকারী হিসাব রক্ষক।
পদের সংখ্যা : ৩টি।
২৬/১২/২০১৭ তারিখে বয়সসীমা : ১৮ থেকে ৩০ বছর।
আবেদনের যোগ্যতা : কমপক্ষে স্নাতক পাস।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-

পদের নাম : ক্যাশিয়ার। (পদটি মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের জন্য সংরক্ষিত। কেবল মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যারা আবেদন করতে পারবেন)।
পদের সংখ্যা : ১টি।
২৬/১২/২০১৭ তারিখে বয়সসীমা : ১৮ থেকে ৩০ বছর।
আবেদনের যোগ্যতা : বাণিজ্য বিভাগে এইচএসসি পাস। সরকারি নিয়মানুসারে জামানত দিতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-

পদের নাম : লাইটিং সহকারী।
পদের সংখ্যা : ২টি।
২৬/১২/২০১৭ তারিখে বয়সসীমা : ১৮ থেকে ৩০ বছর।
আদেনের যোগ্যতা : ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট বা টেকনিক্যাল ট্রেনিং সেন্টার বা কোনো সরকারি টেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল কোর্সে ট্রেড সার্টিফিকেটধারী।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-

পদের নাম : ডাটা এন্ট্রি অপারেটর।
পদের সংখ্যা : ৫টি।
২৬/১২/২০১৭ তারিখে বয়সসীমা : ১৮ থেকে ৩০ বছর।
আবেদনের যোগ্যতা : এইচএসসি (বিজ্ঞান বিভাগ অগ্রাধিকার)। ঝঃধহফধৎফ অঢ়ঃরঁফব ঞবংঃ-এ অবশ্যই উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-

পদের নাম : ড্রাইভার।
পদের সংখ্যা : ১টি।
২৬/১২/২০১৭ তারিখে বয়সসীমা : ১৮ থেকে ৩০ বছর।
আবেদনের যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস। হাল্কা, মাাঝারি ও ভারী যানবাহন চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ গাড়ি চালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-

পদের নাম : ক্যামেরাম্যান সহকারী। (পদ ২টি মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের জন্য সংরক্ষিত। কেবল মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যারা আবেদন করতে পারবেন)।
পদের সংখ্যা : ২টি।
২৬/১২/২০১৭ তারিখে বয়সসীমা : ১৮ থেকে ৩০ বছর।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান পাস।
বেতন স্কেল : ৯০০০-২১৮০০/-

পদের নাম : মালি।
পদের সংখ্যা : ১টি।
২৬/১২/২০১৭ তারিখে বয়সসীমা : ১৮ থেকে ৩০ বছর।
আবেদনের যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস। সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-

যে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : ক্রমিক ১ নম্বর থেকে ৬ নম্বর পর্যন্ত বর্ণিত পদগুলোর জন্য : ঢাকা বিভাগের ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ি ও কিশোরগঞ্জ। ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ, নেত্রকোনা ও শেরপুর জেলা; চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, কুমিল্লা ও নোয়াখালী জেলা; রাজশাহী বিভাগের রাজশাহী, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ ও বগুড়া জেলা; রংপুর বিভাগের রংপুর, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট ও নীলফামারী জেলা; খুলনা বিভাগের যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া ও মেহেরপুর জেলা; বরিশাল বিভাগের ভোলা ও পিরোজপুর জেলা; সিলেট বিভাগের সব জেলা এবং সব জেলার যোগ্য এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধীরা আবেদন করতে পারবেন।

ক্রমিক ৭ নম্বর বর্ণিত পদের জন্য : ঢাকা বিভাগের ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, ফরদপুর, রাজবাড়ী, কিশোরগঞ্জ ও টাঙ্গাইল জেলা; ময়মনিসংহ বিভাগের ময়মনসিংহ, নেত্রকোনা ও শেরপুর জেলা; চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী ও নোয়াখালী জেলা; রাজশাহী বিভাগের রাজশাহী, সিরাজগঞ্জ, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ জেলা; রংপুর বিভাগের রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম ও নীলফামারী জেলা; খুলনা বিভাগের খুলনা, যশোর, নড়াইল, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া ও মেহেরপুর জেলা; বরিশাল বিভাগের ভোলা, ঝালকাঠি ও বরগুনা জেলা; সিলেট বিভাগের সব জেলা এবং সব জেলার যোগ্য এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধীরা আবেদন করতে পারবেন।
আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : ২৬ ডিসেম্বর ২০১৭।

আবেদন ফরম সংগ্রহ ও আবেদনপত্র জমা দেয়ার ঠিকানা : প্রার্থীকে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত এক পাতার নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরমটি বিটিভির ওয়েবসাইট www.btv.gov.bd অথবা জনপ্রশাসন মন্ত্রণালয়ের www.mopa.gov.bd ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নির্ভুলভাবে পূরণ করে স্বাক্ষরক্রমে প্রার্থীর সদ্য তোলা পাসপোর্ট সাইজের ২ কপি সত্যায়িত ছবিসহ (ছবির পেছনে প্রার্থীর নাম লেখা থাকতে হবে) অফিস সময়ের মধ্যে পরিচালক (প্রশাসন), বাংলাদেশ টেলিভিশন, প্রধান কার্যালয়, সদর দফতর ভবন, রামপুরা, ঢাকা-১২১৯-এর কার্যালয়ে সরকারি ডাকযোগে পাঠাতে হবে।

কোটার প্রার্থীদের বয়সসীমা : মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের সর্বোচ্চ বয়সসীমা হবে ৩২ বছর পর্যন্ত। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর। মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত ক্যাশিয়ার পদ ১টি এবং ক্যামেরাম্যান সহকারী পদ ২টি ছাড়াও অন্যান্য সব পদে বিধি অনুযায়ী মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যারা আবেদন করতে পারবেন।

জেনে রাখুন : মৌলিক পরীক্ষার সময় সব সনদপত্রের মূলকপি দেখাতে হবে এবং সত্যায়িত এক সেট ফটোকপি জমা দিতে হবে। তা ছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/ পৌরসভা/সিটি করপোরেশন কর্তৃক প্রদত্ত সনদ এবং আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার/পুত্র-কন্যার পুত্র-কন্যা এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। খামের উপর আবেদনকৃত পদের নাম ও প্রার্থীর নিজ জেলা উল্লেখ করতে হবে। দরখাস্তের সাথে পরীক্ষার ফি বাবদ ক্রমিক ১ থেকে ৬ নম্বরে বর্ণিত পদের জন্য ১০০ টাকা এবং ক্রমিক ৭ নম্বরে বর্ণিত পদের জন্য ৫০ টাকা ট্রেজারি চালানের মূল কপি (কোড নম্বর : ১-৩৩৫৩-০০০০-২০৩১) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫