ঢাকা, শনিবার,১৬ ডিসেম্বর ২০১৭

টেনিস

অস্ট্রেলিয়ান ওপেনে সেরেনা, কুজনেতসোভার খেলা নিয়ে সংশয়

নয়া দিগন্ত অনলাইন

৩০ নভেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ১২:৪৬


প্রিন্ট

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে খেলার ব্যপারে এখনও কোন সিদ্ধান্ত নেননি সাবেক এক নম্বর খেলোয়াড় সেরেনা উইলিয়ামস। এদিকে বিশ্বের ১২ নম্বর খেলোয়াড় সেভেতলানা কুজনেতসোভাও কব্জির অস্ত্রোপচারের কারণে ২০১৮ সালের প্রথম গ্র্যান্ড স্ল্যামে খেলবেন কিনা সন্দেহ রয়েছে।

মেলবোর্নে অনুষ্ঠিত চলতি বছরের অস্ট্রেলিয়ান ওপেন ২৩তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতার সময় সেরেনা দুই মাসের গর্ভবতী ছিলেন। সেপ্টেম্বরে কন্যা সন্তানের জন্মের পরে আগামী বছর জানুয়ারিতে কোর্টে ফেরার আশা করছেন সেরেনা। সেরেনার কোচ প্যাট্রিক মোরাতোগ্লু বলেছেন, ২০১৮ সালের জন্য সেরেনা প্রস্তুত হচ্ছেন। ইতোমধ্যেই সে অনুশীলন শুরু করেছে ও নিজের ফিটনেস ফিরে পেয়েছে। আমি খুব শিগগিরই ফ্লোরিডায় তার সাথে যোগ দিব। এখনো সে পর্যবেক্ষণে রয়েছে। অস্ট্রেলিয়ায় খেলার ব্যপারে এখনো চূড়ান্ত কোন সিদ্ধান্ত হয়নি।

এদিকে রাশিয়ান কুজনেতসোভা স্থানীয় গণমাধ্যমে বলেছেন মাসের শুরুতে হওয়া কব্জির অস্ত্রোপচার থেকে সুস্থ হয়ে ওঠার অপেক্ষায় রয়েছে কুজনেতসোভা। পুরোপুরি সুস্থ হয়ে ওঠার সময়সীমা এখনো নিশ্চিত নয় বলেই তিনি জানিয়েছেন। এ সম্পর্কে ৩২ বছর বয়সী কুজনেতসোভা বলেছেন, আমার কব্জিতে দুটি ইনজুরি রয়েছে। সে কারণেই অস্ত্রোপচারের প্রয়োজন হয়েছিল। ইনজুরিটা বেশ গুরুতর ছিল। এখনো পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারিনি। এখনো জানি না কবে নাগাদ অনুশীলন শুরু করতে পারবো। আশা করছি অস্ট্রেলিয়া খেলার। কিন্তু তা না হলে অবশ্যই মেলবোর্নকে অনেক মিস করবো।

আগামী ১৫-২৮ জানুয়ারি মেলবোর্নে অনুষ্ঠিত হবে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫