ঢাকা, সোমবার,১১ ডিসেম্বর ২০১৭

চট্টলা সংবাদ

প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলে বার্ষিক বিতর্ক প্রতিযোগিতা

চট্টগ্রাম ব্যুরো

৩০ নভেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ০০:০০


প্রিন্ট

‘যুক্তি হোক মানবতার হাতিয়ার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত হয়ে গেল প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক বাংলা বিতর্ক প্রতিযোগিতা। গত ১৮ ও ২২ নভেম্বর ছয়টি দলের অংশগ্রহণে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ‘সংশপ্তক’ দল ও রানার আপ হয় ‘গীতাঞ্জলি’ দল।
প্রতিযোগিতায় সপ্তম শ্রেণী থেকে এ লেভেল শিার্থীরা অংশগ্রহণ করে। তাদের মধ্য থেকে বাছাই পর্বের মাধ্যমে উত্তীর্ণ হওয়া ১৮ জন বিতার্কিক নিয়ে গঠিত হয় ছয়টি দল। দলগুলো হলোÑ পূর্ব-পশ্চিম, অগ্নিবীণা, অনির্বাণ, লালসালু, গীতাঞ্জলি ও সংশপ্তক। বাংলা সাহিত্যের বিখ্যাত উপন্যাস ও কাব্যগ্রন্থের নামানুসারে নামকরণ করা হয় দলগুলোর। জমজমাট প্রথম পর্বের বিতর্কের পর ফাইনালে উত্তীর্ণ হয় সংশপ্তক ও গীতাঞ্জলি। চূড়ান্ত পর্যায়ে বিতর্কের বিষয় ছিল ‘এই সংসদ মনে করে চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে নাগরিক সচেতনতাই মুখ্য’।
প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বিতার্কিক হিসেবে প্রথম স্থান অর্জন করে নওশীন ফাতেমা (নবম শ্রেণী)। এ ছাড়া ইশমাম-উল হক (দশম শ্রেণী) দ্বিতীয় এবং অরণী আহমেদ (সপ্তম শ্রেণী) ও আবিদুল ইসলাম (সপ্তম শ্রেণী) যৌথভাবে তৃতীয় স্থান লাভ করে। ফাইনালে শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন হুমায়রা ইসলাম (এ লেভেল)। অনুষ্ঠানে প্রধান অতিথি ও স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও প্রকৌশল বিভাগের প্রভাষক সাইফুদ্দিন মুন্না। উপস্থিত ছিলেন স্কুলের ব্যবস্থাপনা পরিচালক মো: গোলজার আলম আলমগীর, অধ্যক্ষ লে. কর্নেল (অব:) মো: জিয়াউদ্দিন আহমেদ (বীর উত্তম), উপাধ্যক্ষ ই ইউ এম ইনতেখাব ও স্কুল হেড মো: জসিম উদ্দিন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫