ঢাকা, শুক্রবার,১৫ ডিসেম্বর ২০১৭

অপরাধ

ছিনতাইয়ের নাটক সাজিয়ে থানায় মামলা, গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক

২৯ নভেম্বর ২০১৭,বুধবার, ১৮:৩১


প্রিন্ট

রুপচাঁদা ওয়েল কোম্পানির ডিস্ট্রিবিউটর রুটটু ইন্টারন্যাশনাল কোম্পানি। ওই কোম্পানির অপারেশন অফিসার হুমায়ুন কবীর। চাকরির সুবাদে মোটা অঙ্কের টাকা তাকেই বিভিন্ন জায়গায় পৌঁছে দিতে হয়। কিন্তু লাখ লাখ টাকা দেখে আর সহ্য হয়নি। টাকার মোহ পেয়ে বসে তাকে। তাই টাকা আত্মসাতের পরিকল্পনা করতে থাকেন। এক পর্যায়ে বন্ধুদের নিয়ে ছিনতাইয়ের নাটক সাজিয়ে প্রায় ১৩ লাখ টাকা আত্মসাতও করেন। কিন্তু নিজের দোষ আড়াল করতে থানায় মামলা করলেই বাধে বিপত্তি। পুলিশের তদন্তে বেড়িয়ে আসে এ ঘটনার মূল পরিকল্পনাকারী ভিকটিম হুমায়ুন নিজেই।

আজ বুধবার রাজধানীর উত্তরা ও মগবাজার এলাকায় পৃথক অভিযান চালিয়ে হুমায়ুনসহ পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত অন্যরা হলেন- তরিকুল ইসলাম, আলামিন, রাজন ও খোরশেদ। তাদের কাছ থেকে ছয় লাখ ৬৮ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

উত্তরা পশ্চিম থানার এসআই শাহিন জানান, গত রোববার রাতে হুমায়ুন কবীর কোম্পানির টাকা ছিনতাই হয়েছে অভিযোগ করে থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তে প্রথমে দেখি ছিনতাই হয়েছে সকাল ১১টায় কিন্তু মামলা করা হয়েছে রাত ৮টায়। তখনই হুমায়ুনের প্রতি কিছুটা সন্দেহ কাজ করছিলো। এরপর ওই কোম্পানির ড্রাইভারের সাথে কথা বলে ও ঘটনাস্থলের সিসি ক্যামেরা ফুটেজ দেখে এটাকে ছিনতাই বলে মনে হয়নি। যদিও হুমায়ুন নিজের পিঠে খুরের দাগ দেখিয়ে হাসপাতাল থেকে চিকিৎসা নেয়। পরে হুমায়ুনকে থানায় এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে এক পর্যায়ে স্বীকার করেন ছিনতাইয়ের ঘটনা পুরোটাই সাজানো নাটক।

হুমায়ুন জানায়, প্রতিদিন মোটা অঙ্কের টাকা দেখে তার লোভ কাজ করতে থাকে। এক পর্যায়ে তিনি তার বন্ধু তরিকুল ও আল-আমিনকে বিষয়টি জানালে তারাই হুমায়ুনকে ছিনতাইয়ের নাটক সাজাতে বলেন। এরপর তারা তিনজন রাজন ও খোরশেদকে তাদের সাথে যুক্ত করে ছিনতাইয়ের ঘটনা ঘটান। পরিকল্পনানুযায়ী হুমায়ুন থানায় মামলা করে হাসপাতালে ভর্তি হন।

এসআই জানান, হুমায়ুনের দেয়া তথ্যানুযায়ী উত্তরা থেকে তরিকুলকে চার লাখ টাকাসহ গ্রেফতার করা হয়। পরে তাদের দিয়ে ফাঁদ পেতে বাকি তিনজনকে গ্রেফতার করা হয়। এসময় আল-আমিনের কাছ থেকে দুই লাখ ৬৮ হাজার টাকা উদ্ধার করা হয়। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান এসআই।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫