বিজয়ের মাসে আসছে নতুন রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ার

মোবাইলভিত্তিক রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ার (ঊততণজ) আগামী ১ ডিসেম্বর পূর্ণাঙ্গভাবে চালু হচ্ছে। সম্প্রতি রাজধানীর একটি রেস্টুরেন্টে মিট দ্য প্রেস অনুষ্ঠানে ইজিয়ার অ্যাপের আগাম উদ্বোধন হয়। দেশীয় প্রযুক্তিবিদদের তৈরি এই রাইড শেয়ারিং মোবাইল অ্যাপ নিয়ে এসেছে ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড। বিজয়ের মাসের প্রথম দিন থেকে ঢাকার রাস্তায় থাকবে ইজিয়ার। সেবাটি পেতে স্মার্টফোনে অ্যাপটি ইন্সটল করে সহজেই গাড়ি এবং বাইক অন ডিমান্ড বুকিং করা যাবে। এ ছাড়াও আগামী বছরের শুরু থেকে প্রি-রিজার্ভেশনের অপশন দিয়ে দূর যাত্রার জন্য গাড়ি বুকিং দিলে সময়মতো গাড়ি হাজির হবে দরজায়।
প্রতিষ্ঠানটির পরিচালক কামরুল হাসান ইমন বলেন, যেখানে সিএনজি স্কুটারের মালিকেরা অ্যাপভিত্তিক রাইড শেয়ারিংয়ের বিরুদ্ধে ধর্মঘট ও আন্দোলনের হুমকি দিচ্ছে সে সময়ে যাত্রীসেবা নিশ্চিত করতে ইজিয়ার মাঠে কাজ করার প্রস্তুতি নিচ্ছে। আমাদের আশা, সিএনজি স্কুটারের মালিকেরা রাইড শেয়ারিং অ্যাপের আওতাভুক্ত হতে আগ্রহী হলে আমরা পাশে দাঁড়াব এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের সহায়তা অব্যাহত থাকবে। ইজিয়ার একটি মেড ইন বাংলাদেশ উদ্যোগ। তাই আমাদের উদ্যোগের সাথে সবাইকে পাশে পাবো। যাত্রী এবং ড্রাইভ পার্টনারদের যেকোনো সমস্যার সমাধান মুহূর্তেই আমরা দিবো এমন অঙ্গীকার নিয়ে ড্রাইভ পার্টনার এবং যাত্রীদের আকৃষ্ট করতে থাকছে নানা ধরনের আকর্ষণীয় বোনাস এবং প্রমোশনার অফার।
প্রতিষ্ঠানটির আরেক পরিচালক রানা আহাদ বলেন, ড্রাইভার অ্যাপটি আমরা কমপক্ষে ৭০০ ড্রাইভ পার্টনারের সাথে দীর্ঘ দিন আলোচনা করে ডিজাইন করেছি। এতে করে ড্রাইভাররা অতি সহজে কিভাবে পেসেঞ্জারের রিকোয়েস্ট গ্রহণ, যাত্রাপথে ম্যাপ দেখা কিংবা যাত্রা শেষে সহজেই মিটারে আসা ভাড়া জানতে পারবেন। তা ছাড়া দীর্ঘ দিন যাত্রীদের পছন্দের পরিসংখ্যান করে ইউ আই ডিজাইনটি করা হয়েছে যেখানে অতি সহজেই ম্যাপে ডেস্টিনেশন দেখতে পারবেন। ইজিয়ার অ্যাপটি গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। শিগগিরই অ্যাপল প্লে স্টোরেও পাওয়া যাবে।
ঢাকার পাশাপাশি আগামী বছরের মাঝামাঝি চট্টগ্রাম ও সিলেটসহ বড় শহরগুলোতে ইজিয়ারের সুবিধা পাওয়া যাবে। এর মধ্যেই ড্রাইভার রেজিস্ট্রেশন এবং ট্রেনিংয়ের প্রাথমিক পর্ব শেষ হয়েছে। গুগল প্লে স্টোরে ইজিয়ার লিখে সার্চ করলে দু’টি অ্যাপ পাওয়া যাচ্ছে। একটি ঊততণজ উৎরাব যারা রাইড শেয়ারিং সেবা দিতে ইচ্ছুক তাদের জন্য এবং ঊততণজ যাত্রী সাধারণের জন্য। আপনি চাইলে সহজেই িি.িবুুুৎ.পড়স লগইন করে রেজিস্ট্রেশন করতে পারবেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.