ঢাকা, বৃহস্পতিবার,১৪ ডিসেম্বর ২০১৭

অর্থনীতি

স্বর্ণের দাম ১৪০০ টাকা পর্যন্ত বৃদ্ধি

অর্থনৈতিক প্রতিবেদক

২৫ নভেম্বর ২০১৭,শনিবার, ২০:১৯


প্রিন্ট

স্বর্ণের দাম ভরিতে ৫৮৩ থেকে এক হাজার ৪০০ টাকা পর্যন্ত বাড়ছে বেড়েছে। সবচেয়ে ভালোমানের স্বর্ণের ভরি এখন ৪৯ হাজার ২২২ টাকা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আজ শনিবার স্বর্ণের দাম বাড়ানোর খবর জানানো হয়।

ঘোষণা অনুযায়ী, আগামীকাল রোববার থেকে সারাদেশে বাড়তি দাম কার্যকর হবে।

এর আগে চলতি বছরের ২০ ও ২৫ সেপ্টেম্বর দুই দফা কমেছিল অলংকার তৈরিতে সবচেয়ে বেশি ব্যবহৃত আকর্ষণীয় এ ধাতুর দাম। যদিও রূপার দামে কোনো পরিবর্তন আনা হয়নি।

বাজুস জানায়, আগামীকাল থেকে সবচেয়ে ভালোমানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) বিক্রি হবে ৪৯ হাজার ২২২ টাকায়। আজ পর্যন্ত এ মানের স্বর্ণের বিক্রয় মূল্য ছিল ভরিপ্রতি ৪৭ হাজার ৮২২ টাকা। অর্থাৎ প্রতি ভরিতে এ মানের স্বর্ণের দাম বেড়েছে এক হাজার ৪০০ টাকা।

পূণঃনির্ধারিত দর অনুযায়ী আগামীকাল থেকে ২১ ক্যারেটের স্বর্ণ বিক্রি হবে ভরিপ্রতি ৪৭ হাজার ছয় টাকায়। এর আগে বিক্রয় মূল্য ছিলো ৪৫ হাজার ৭২৩ টাকা। ভরিপ্রতি দাম বেড়েছে এক হাজার ২৮৩ টাকা। আর ১৮ ক্যারেটের স্বর্ণ এক হাজার ১৬৬ টাকা বেড়ে ভরিপ্রতি বিক্রয় মূল্য দাঁড়িয়েছে ৪১ হাজার ৪০৭ টাকা। আজ পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল প্রতি ভরি ৪০ হাজার ২৪১ টাকা।

আন্যদিকে সনাতন পদ্ধতির স্বর্ণের দাম প্রতি ভরি ২৫ হাজার ৩৬৯ টাকা থেকে বাড়িয়ে আগামীকাল থেকে বিক্রি হবে ২৫ হাজার ৯৫২ টাকায়। অর্থাৎ ভরিতে দাম বেড়েছে ৫৮৩ টাকা। তবে রূপার দামে কোনো পরিবর্তন আনা হয়নি। ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপার বিক্রিমূল্য এক হাজার ৫০ টাকা।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫