ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা (ফাইল ফটো)
ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা (ফাইল ফটো)

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির অভিভাষণ ৩ ডিসেম্বর

নয়া দিগন্ত অনলাইন

সারাদেশে কর্মরত জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় ও দিক নির্দেশনামূলক অভিভাষণ দেবেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা।

সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ নজরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যা আজ সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন, ২০১৭ এর পরদিন ৩ ডিসেম্বর রোববার দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত সুপ্রিমকোর্ট অডিটোরিয়ামে সারাদেশে কর্মরত জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের কর্মকর্তাদের সাথে প্রধান বিচারপতির কার্যভার পালনরত বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা মতবিনিময় এবং দিক নির্দেশনামূলক অভিভাষণ প্রদান করবেন।’

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘সারাদেশে কর্মরত সব জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের কর্মকর্তাগণকে ওই মতবিনিময় ও অভিভাষণ অনুষ্ঠানে যথাসময়ে উপস্থিত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

আগামী ২ ডিসেম্বর শনিবার রাজধানীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন ২০১৭ অনুষ্ঠিত হবে। সুপ্রিম কোর্টের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে একথা বলা হয়। যা সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিচার বিভাগীয় ওই সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকার বিষয়ে সম্মতি জ্ঞাপন করেছেন।

সম্মেলনে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা, সুপ্রিম কোর্টের উভয় বিভাগের নেতৃবৃন্দ এবং দেশের অধঃস্তন আদালতের সব স্তরের বিচার বিভাগীয় কর্মকর্তাগণ অংশগ্রহণ করবেন। এছাড়া সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে আইন, বিচার ও সংসদ বিষয় মন্ত্রী এম আনিসুল হক এমপি এবং আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.