শ্বাসরুদ্ধকর ম্যাচে রংপুরের জয়
শ্বাসরুদ্ধকর ম্যাচে রংপুরের জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে রংপুরের জয়

নয়া দিগন্ত অনলাইন

টি-টোয়েন্টির উত্তেজনা বোধহয় একেই বলে। টানটান উত্তেজনার ম্যাচে মঙ্গলবার বিপিএলে ঢাকা ডায়নামাইটসকে হারিয়েছে রংপুর রাইডার্স। শেষ বলে মীমাংসা হওয়া ম্যাচে মাশরাফির দল জয় পেয়েছে ৩ রানে।


রংপুরের ১৪২ রানের জবাবে ঢাকার ইনিংসের সময় বারবার রং পাল্টিয়েছে ম্যাচ। স্কোর বোর্ডে ৭৫ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলে সাকিবের দল। তবে এরপর শহীদ আফ্রিদি আর মেহেদী মারুফের জুটিতে জয়ের স্বপ্ন দেখতে থাকে দলটি। কিন্তু দলীয় ১১১ রানের মাথায় আফ্রিদি ও ১২৮ রানে মেহেদীর বিদায়ে আবারো অনিশ্চয়তা দেখা দেয় ম্যাচে। পেসার রুবেল হোসেনের বলে বোল্ড হন হার্ডহিটার আফ্রিদি, করেন ১৫ বলে ২১ রান। তবে মারুফের ২৪ বলে ১৫ রানের ইনিংটি পিছিয়ে দিয়েছে ঢাকাকে। তাকেও ফিরিয়েছেন রুবেল।


শেষ দুই ওভারে ঢাকার দরকার ছিলো ১৩ রান। ডেঞ্জারম্যান কাইরন পোলার্ড তখনো ছিলেন ঢাকার আশার প্রদীপ হয়ে। ১৯তম ওভারের শেষ বলে বল আকাশে তুলে দিয়ে সাজঘরে ফেরেন নাদিফ চৌধুরি। মালিঙ্গার এই ওভার থেকে আসে মাত্র ৩ রান।


শেষ ওভারে দরকার ১০ রান। শুরুতে স্ট্রাইকে ছিলেন কাইরন পোলার্ড। থিসারা পেরেরার প্রথম দুই বলে কোন রান হয়নি। সিঙ্গেল রান নেয়ার সুযোগ পেয়েও নেনি পোলার্ড। অপর প্রান্তে ব্যাট হাতে ছিলেন মোহাম্মদ আমির। ম্যাচ হেলে পড়ে রংপুরের দিকে। গ্যালারিতে তখন পিনপতন নিরবতা। তৃতীয় বলটি ছিলো ফুলটস, কোন ভুল না করেই সেটি উড়িয়ে মাঠের বাইরে পাঠান পোলার্ড। এবার সুবিধাজনক অবস্থানে ঢাকা।


দরকার ৩ বলে ৪ রান। চতুর্থ বলেও বাউন্ডারি হয়নি, এক রানের সুযোগ পেয়েও নেননি পোলার্ড। কিন্তু পেরেরার পঞ্চম বলটি গুড়িয়ে দেয় পোলার্ডের স্ট্যাম্প।


আবার অনিশ্চয়তায় ম্যাচ, এক বলে দরকার ৪ রান। ক্রিজে আসা আবু হায়দার পেরেরার বলটি স্কুপ করতে গিয়ে বোল্ড হয়ে যান। ঢাকা ম্যাচ জেতে ৩ রানে।

মূলত মালিঙ্গার করা ১৯তম ওভারটিই ছিলো ম্যাচের টার্র্নিং পয়েন্ট। চার ওভারে ২০ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন এই লঙ্কান। রংপুরের বোলাদের মধ্যে সোহাগ গাজি ছিলেন সবচেয়ে সফল। জাতীয় দলের বাইরে থাকা এই স্পিনার মাত্র ১৮ রানে ২ উইকেট নেন। এছাড়া রুবেল হোসেন ২৯ ও মাশরাফি ৩০ রানে ২টি করে উইকেট নেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.